× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ জুলাই ২০১৯, শুক্রবার

আরো বড় দায়িত্বে দ্রাবিড়

খেলা

স্পোর্টস ডেস্ক | ১০ জুলাই ২০১৯, বুধবার, ৯:১১

ভারতের উদীয়মান ক্রিকেটারদের ভবিষ্যৎ নির্মাণে আগে থেকেই কাজ করছেন রাহুল দ্রাবিড়। ‘এ’ দল ও অনূর্ধ্ব-১৯ দলের কোচ হিসেবে কাজ করার পর এবার আরও বড় দায়িত্ব পেলেন ভারতের এ ব্যাটিং গ্রেট। দেশটির ন্যাশনাল ক্রিকেট একাডেমির প্রধান হিসেবে নিয়োগ পেয়েছেন রাহুল দ্রাবিড়। ভারতের সাবেক অধিনায়ক দ্রাবিড় এই দায়িত্বে মেন্টরিং, কোচিং, অনুশীলন থেকে শুরু করে ক্রিকেটারদের উন্নতির প্রতিটি ধাপ নিয়ে কাজ করবেন। একই সঙ্গে সাপোর্ট স্টাফদের বিষয়টিও দেখভাল করবেন তিনি। মূলত উদীয়মান ক্রিকেটারদের গঠনে পুরো দায়িত্ব দিয়ে দেয়া হয়েছে সাবেক এই অধিনায়ককে। ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই জানিয়েছে, ‘দ্রাবিড় এই সময়ে পুরুষ ও নারী জাতীয় দলের হেড কোচ, ডেভেলপমেন্ট দলের ক্রিকেট কোচদের সঙ্গে কাজ করবেন। একই সঙ্গে অনূর্ধ্ব-১৯, অনূর্ধ্ব-২৩, ভারত ‘এ’ দলের উন্নয়ন লক্ষ্য নির্ধারণে কাজ করবেন তিনি।’ দ্রাবিড় আনুষ্ঠানিকভাবে এই দায়িত্ব নিয়েছেন ১লা জুলাই।
এর আগে কোচ রাহুল দ্রাবিড়ের অধীনে ২০১৮ যুব বিশ্বকাপের শিরোপা কুড়ায় ভারত। খেলায়াড়ি ক্যারিয়ারে ‘দ্য ওয়াল’ খ্যাত দ্রাবিড়ের পরিচর্যায় নিজেদের ব্যাটিংটা শানিত করেছেন পৃথ্বি শ, ঋষভ পান্ত, শুবমান গিলের মতো তরুণ তারকারা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর