× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ জুলাই ২০১৯, শুক্রবার

পাকিস্তানেই থাকছেন আর্থার!

খেলা

স্পোর্টস ডেস্ক | ১০ জুলাই ২০১৯, বুধবার, ৯:১৩

বিশ্বকাপের পরই পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সঙ্গে চুক্তি শেষ হয়েছে প্রোটিয়া কোচ মিকি আর্থারের। বিশ্বকাপ শুরুর দুদিন আগে পিসিবির পক্ষ থেকে জানানো হয়েছিল আর্থারের সঙ্গে চুক্তি বাড়ানোর অনিচ্ছার কথা। তবে এবার শোনা যাচ্ছে আরো একবছরের জন্য চুক্তি বাড়াতে পারে পিসিবি। পাকিস্তানি সংবাদমাধ্যম ‘এআরওয়াই স্পোর্টস’ জানায়, মিকি আর্থারের সঙ্গে লন্ডনে বৈঠক করেছেন পিসিবি চেয়ারম্যান ইহসান মানি। সেখানে পিসিবির ব্যবস্থাপনা পরিচালক ওয়াসিম খানও উপস্থিত ছিলেন। আলোচনায় পাকিস্তানের দায়িত্ব নেয়ার পর তিন বছরে দলের পারফর্মেন্স নিয়ে কথা বলেন আর্থার। সেখানে আর্থার তার সাফল্য নিয়েও কথা বলেন। ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাকিস্তান ইতিহাসে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয় আর্থারের দায়িত্বে।
আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের শীর্ষে রয়েছে আর্থারের দায়িত্বে থাকা পাকিস্তান।
তবে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়নি বলে জানিয়েছেন বোর্ডের ব্যবস্থাপনা পরিচালক ওয়াসিম খান। তিনি বলেন, ‘বোর্ড এখনো কোনো সিদ্ধান্ত নেয়নি। ক্রিকেট কমিটির সঙ্গে আলোচনা করে দলের পারফর্মেন্স, খেলোয়াড় এবং নির্বাচকদের সঙ্গে আলোচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।’
২০১৬ সালে পাকিস্তানের দায়িত্ব নেন দক্ষিণ আফ্রিকান কোচ মিকি আর্থার। চুক্তি অনুযায়ী আগামী ১৫ই জুলাই কোচের দায়িত্ব ছাড়বেন আর্থার। বিশ্বকাপ শুরুর আগে আর্থারের সঙ্গে চুক্তি নবায়ন করবে না বলে জানিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। তখন পিসিবি সূত্রে জানানো হয়েছিল, পাকিস্তানের  সাবেক অধিনায়ক আমির সোহলেকে কোচের দায়িত্ব দেয়া হতে পারে।
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাজেভাবে হেরে বিশ্বকাপ মিশন শুরু করে কোচ আর্থারের শিষ্যরা। প্রথম পাঁচ ম্যাচে বাজে পারফর্ম করলেও শেষ চার ম্যাচে টানা জয় দেখে পাকিস্তান। নিউজিল্যান্ডের সমান ১১ পয়েন্ট নিয়েও সেমিফাইনালে উঠতে পারেনি মিকি আর্থারের দল। বিশ্বকাপ শেষে সংবাদ সম্মেলনে শেষ দিকে দারুণভাবে ঘুরে দাঁড়ানোর জন্য কৃতিত্বটা কোচ আর্থারকে দেন পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর