× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৯ অক্টোবর ২০১৯, শনিবার

ওয়াশিংটনে কাতারের আমীর

দেশ বিদেশ

মানবজমিন ডেস্ক | ১০ জুলাই ২০১৯, বুধবার, ৯:১৬

যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটনে দেশটির প্রেসিডেন্ট ডনাল্ড ট্রামেপর সঙ্গে সাক্ষাৎ করবেন কাতারের আমীর শেখ তামিম বিন হামাদ। এতে উপসাগরীয় অঞ্চলের আঞ্চলিক নিরাপত্তা ও দ্বিপক্ষীয় সমপর্ক বৃদ্ধির বিষয়ে আলোচনা করবেন দুই নেতা। এ লক্ষ্যে মঙ্গলবার যুক্তরাষ্ট্র সফরে গেছেন কাতারের আমীর।
আল-জাজিরার খবরে বলা হয়েছে, ইরান ও যুক্তরাষ্ট্রের মধ্যে চলমান তুমুল উত্তেজনার মধ্যেই এ সফর নির্ধারণ করেছে কাতার। ডনাল্ড ট্রামেপর সঙ্গে আলোচনায় এ বিষয়টি গুরুত্ব পাবে বলে ধারণা করা হচ্ছে। এ ছাড়া দীর্ঘদিন ধরে কাতারের বিরুদ্ধে আরব রাষ্ট্রগুলোর অবরোধ প্রসঙ্গও আলোচনার টেবিলে উঠছে।
তবে ডনাল্ড ট্রামেপর সঙ্গে বসার আগে আরো কিছু গুরুত্বপূর্ণ বৈঠকে বসবেন কাতারের আমীর। প্রথম দিনেই তিনি পেন্টাগনে যুক্তরাষ্ট্রের ভারপ্রাপ্ত প্রতিরক্ষামন্ত্রী মার্ক এসপারের সঙ্গে বৈঠক করবেন। এ ছাড়া তিনি আরো এক মন্ত্রীর আমন্ত্রণে নৈশভোজে অংশ নেন।
সেখানে ডনাল্ড ট্রামপ নিজেও উপস্থিত ছিলেন। এ সময় আমির বলেন, তার এই যুক্তরাষ্ট্র সফর হচ্ছে উভয় দেশের মধ্যেকার অর্থনৈতিক সুসমপর্ককে আরো সুনিশ্চিত করা। তিনি যুক্তরাষ্ট্রকে একাধারে বাণিজ্য সহযোগী, মিত্র ও বন্ধু হিসেবে আখ্যায়িত করেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর