× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৬ অক্টোবর ২০১৯, বুধবার

পিপলস লিজিং বন্ধের সিদ্ধান্ত জানালো বাংলাদেশ ব্যাংক

অনলাইন

অর্থনৈতিক রিপোর্টার | ১০ জুলাই ২০১৯, বুধবার, ৬:১৮

আমানতকারীদের স্বার্থ সংরক্ষণ করতে পিপলস লিজিং কোম্পানি লিমিটেডকে বন্ধের (অবসায়ন) চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ব্যাংক। তবে আমানতকারীদের আতঙ্কিত না হওয়ার পরামর্শ দেয়া হয়েছে। বুধবার রাজধানী বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয় জাহাঙ্গীর আলম কনফারেন্স রুমে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র সিরাজুল ইসলাম।

সিরাজুল ইসলাম বলেন, পিপলস লিজিংয়ে মোট আমানতের তুলনায় তাদের সম্পদের পরিমাণ বেশি রয়েছে। সুতরাং আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই। যত দ্রুত সম্ভব আমানতকারীদের টাকা ফেরত দেয়া হবে। এখন পর্যন্ত ব্যাংকের আমানত ২০৬ কোটি টাকা। এই আমানতের বিপরীতে কোম্পানিটির সম্পদের পরিমাণ ৩ হাজার ২৩৯ কোটি টাকা।
দ্রুত কোম্পানিটি অবসায়নের ব্যবস্থা করে হাইকোর্টের নির্দেশ অনুযায়ী আমানতকারীদের পাওনা পরিশোধের ব্যবস্থা করা হবে। তিনি বলেন, ২০১৫ সাল থেকে কোম্পানিটি দুর্বল হতে শুরু করে। সেখানে পর্যবেক্ষকও নিয়োগ দেয়া হয়েছিল। গ্রাহক স্বার্থ রক্ষা করেই কোম্পানি বন্ধ করে গ্রাহকদের সব পাওনা বুঝিয়ে দেয়া হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর