× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ জুলাই ২০১৯, শুক্রবার

স্পিকার হুমায়ুন রশীদের মৃত্যুবার্ষিকীতে শোক র‌্যালি ও শ্রদ্ধা নিবেদন

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে | ১১ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, ৮:১৯

সিলেটে নানা কর্মসূচির মধ্য দিয়ে পালন করা হয়েছে প্রয়াত স্পিকার হুমায়ুন রশীদ চৌধুরীর ১৮তম মৃত্যুবার্ষিকী। তার মৃত্যুর পর এই প্রথম তাকে বিশাল পরিসরে স্মরণ করা হয়। স্পিকার হুমায়ুন রশীদ চৌধুরী স্মৃতি পরিষদ নানা কর্মসূচির মধ্য দিয়ে তাকে স্মরণ করে। বুধবার নগরীর দরগা গেইট মুসলিম সাহিত্য সংসদ থেকে বের করা হয় শোক র‌্যালি। পরে প্রয়াত স্পিকারের মাজারে পুষ্পস্তবক অর্পণ করা হয়। সেখানে তার আত্মার শান্তি কামনা করে মোনাজাত করা হয়। দুপুর ১২টায় দরগা মসজিদে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন সিলেটের বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান, সিলেটের জেলা প্রশাসক কাজী এম এমদাদুল ইসলাম, সংস্কৃতি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব জাফর রাজা চৌধুরী, স্পিকার হুমায়ুন রশীদ চৌধুরী স্মৃতি পরিষদের সহ-সভাপতি অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল, সাধারণ সম্পাদক টি এইচ এম জাহাঙ্গীর, স্পিকার হুমায়ুন রশীদ চৌধুরীর বড় ভাইয়ের ছেলে নুরুর রশীদ হেরল্ড, উত্তরপূর্ব’র প্রধান সম্পাদক আজিজ আহমদ সেলিম, বাংলাদেশ হিউম্যান রাইটস জার্নালিস্ট কমিশনের সভাপতি ফয়সল আহমদ বাবলু, দেওয়ান তৌফিক মজিদ লায়েক, দেওয়ান মোস্তাক আহমদ, সুদিন সম্পাদক বাদশাহ গাজী, অ্যাডভোকেট আলাউদ্দিন, অ্যাডভোকেট আজাদুর রহমান আজাদ, ফোর ভিশনের পরিচালক জহির খান, সিলেট সানের স্টাফ রিপোর্টার মাসুদুর রহমান মাসুদ, ছাত্রনেতা মাসুম আহমদ প্রমুখ।
হুমায়ুন রশীদ চৌধুরী জাতিসংঘের ৪১তম অধিবেশনের সভাপতি, বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক স্পিকার ও পররাষ্ট্রমন্ত্রী ছিলেন। ২০০১ সালের ১০ই জুলাই মহান এই ব্যক্তি মৃত্যুবরণ করেন। এদিকে দুপুরে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, কানাইঘাট উপজেলা চেয়ারমান আব্দুল মুমিন চৌধুরী পুষ্পস্তবক অর্পণ করেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর