× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ জুলাই ২০১৯, শুক্রবার

সিরাজগঞ্জে ১০৩ টাকায় নিয়োগ পেলেন ১৭৯ জন

বাংলারজমিন

সিরাজগঞ্জ প্রতিনিধি | ১১ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, ৯:০১

বিনা পয়সায় চাকরি পাব, এটা আমি চিন্তাও করিনি। কিন্তু পেয়েছি। এ জন্য আমি ভীষণ খুশি। পুলিশ কনস্টেবল হিসেবে নিয়োগের ফলাফল ঘোষণার পর সিরাজগঞ্জের সলঙ্গা থানার যোগদিগল গ্রামের দরিদ্র রিকশাচালক মোক্তার হাসানের ছেলে রাকিবুল ইসলামের মতো অনেকেই এমন খুশি হয়েছেন। এ সময় খুশিতে আবেগে আপ্লুত হয়ে পড়েন নিয়োগপ্রাপ্তরা। এ সময় অনেককে খুশিতে কাঁদতেও দেখা গেছে।
মঙ্গলবার বিকালে সিরাজগঞ্জ পুলিশ লাইন্স ড্রিলশেডে ট্রেইনি রিক্রুড কনস্টেবল (টিআরসি) পদের ফলাফল ঘোষণা করেন পুুলিশ সুপার টুটুল চক্রবর্তী। এবং নতুন চাকরি প্রাপ্তদের ফুল দিয়ে শুভেচ্ছা তিনি।
এ সময় পুলিশ সুপার বলেন, সিরাজগঞ্জে পুলিশ কনস্টেবল পদে প্রায় সাড়ে তিন হাজার নারী-পুরুষ প্রাথমিক বাছাইপর্বে অংশ নেয়। প্রাথমিক বাছাই শেষে ১৫০৫ জনকে লিখিত পরীক্ষার জন্য নির্বাচিত করা হয়। লিখিত পরীক্ষায় ৩০৮ জন উত্তীর্ণ হলে তাদের মৌখিক পরীক্ষায় ডাকা হয়। মৌখিক ও মনস্তাত্ত্বিক পরীক্ষা শেষে ১৩৬ জন পুরুষ ও ৪৩ জন নারী মিলে মোট ১৭৯ জনকে চূড়ান্তভাবে নির্বাচিত করা হয়েছে। এদের মধ্যে জেলা সদর ছাড়াও প্রত্যন্ত অঞ্চলের হতদরিদ্র রিকশা চালক, দিনমজুর ও কৃষকের সন্তানরাও রয়েছেন। চাকরি প্রাপ্তিতে ব্যাংক ড্রাফট বাবদ মাত্র ১০৩ টাকা জমা দেয়া ছাড়া প্রার্থীদের কোনো টাকা খরচ হয়নি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর