× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ জুলাই ২০১৯, শুক্রবার

এএফসি কাপে দুই দল

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১১ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, ৯:০৫

আগামী মৌসুমে এএফসি কাপে বাংলাদেশ থেকে অংশ নেবে দু’টি দল। গতকাল বিষয়টি নিশ্চিত করেছেন বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ। গেলবার এএফসি কাপে বাংলাদেশ থেকে একমাত্র প্রতিনিধি হিসেবে অংশ নেয় ঢাকা আবাহনী। বাছাই পর্বের বাধা উতরিয়ে তারা এখন নকআউট পর্বে। গত মৌসুমের ফেডারেশন কাপ চ্যাম্পিয়ন হিসেবেই আবাহনী অংশ নিচ্ছে এএফসি কাপে। এবার চ্যাম্পিয়ন দল ছাড়াও প্লে অফে অংশ নেবে রানার্সআপ দলটি। সোহাগ বলেন, ‘এফসি কর্তৃক নির্ধারিত হয়েছে বাংলাদেশের স্লট দু’টি। একটি স্লটে সরাসরি খেলা হবে আরেকটি খেলায় নিজের যোগ্যতা প্রমাণ করতে পারে তাহলে তাকে খেলার সুযোগ দেয়া হবে।’ এএফসি কাপে বাংলাদেশের কোনো ক্লাবেরই বড় কোনো সাফল্য নেই।
এবারই প্রথমবার ঢাকা আবাহনী গ্রুপ পর্ব পেরিয়ে ইতিহাস গড়েছে। চলতি মৌসুমে এখন পর্যন্ত বসুন্ধরা কিংস ভালোভাবেই চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে এগিয়ে আছে। পয়েন্ট টেবিলে বড় কোনো পরিবর্তন না আসলে কিংসই সরাসরি এএফসি কাপে খেলতে পারে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর