× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৯ অক্টোবর ২০১৯, শনিবার

প্রগতি সরণিতে রিকশা বন্ধ করা হবে মেয়র আতিকুল

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ১১ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, ৯:০৭

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, প্রগতি সরণি (কুড়িল বিশ্বরোড থেকে মালিবাগ পর্যন্ত সড়ক) থেকে পর্যায়ক্রমে রিকশা চলাচল বন্ধ করা হবে। গতকাল দুপুরে ডিএনসিসির নগর ভবনে রিকশা-ভ্যান মালিক ও চালক সমিতি, ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এবং সংশ্লিষ্ট অন্যান্য সংস্থার প্রতিনিধিদের সঙ্গে অনুষ্ঠিত বৈঠক শেষে তিনি এ সিদ্ধান্ত জানান।
মেয়র বলেন, কুড়িল বিশ্বরোড থেকে মালিবাগ পর্যন্ত রিকশা চালকদের সার্ভিস রোড ও বাইলেন ব্যবহার করতে হবে। ডিএনসিসির অধীনে ২৩০০ কিলোমিটার সড়কের মধ্যে শৃঙ্খলা আনার স্বার্থে মাত্র ১৫ কিলোমিটার সড়কে রিকশা চলাচল বন্ধ রাখা হবে। উপস্থিত রিকশা-ভ্যান মালিক ও চালক সমিতির নেতৃবৃন্দের বক্তব্যের সঙ্গে একাত্মতা প্রকাশ করে মেয়র বলেন, অবৈধ রিকশা চলাচল পর্যায়ক্রমে বন্ধ করা উচিত। এ লক্ষ্যে সকল বৈধ রিকশা মালিকদের ্তুকিউ আর কোড প্রদান করা হবে, যাতে অবৈধ রিকশা শনাক্ত করা যায়। তিনি বৈধ রিকশাচালকদের ডাটাবেস প্রস্তুত করা এবং ওয়ার্ডভিত্তিক রিকশা চালকদের পোশাক প্রদান করার প্রস্তাব করেন।
সভায় অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আবদুল হাই, ডিএমপি ট্রাফিকের অতিরিক্ত কমিশনার মফিজ উদ্দিন আহমেদ, ওয়ার্ড কাউন্সিলর লিয়াকত আলী, জাকির হোসেন বাবুল, বাড্ডা, রামপুরা ও ভাটারা এলাকার রিকশা-ভ্যান মালিক ও চালক সমিতির নেতারা উপস্থিত ছিলেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর