× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ জুলাই ২০১৯, শুক্রবার

বিশ্বকাপ সেমিফাইনালের পিচ জঘন্য?

খেলা

স্পোর্টস ডেস্ক | ১১ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, ৯:০৭

বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল কোথায় হাই স্কোরিং হবে, বরং মিললো লো স্কোর। আগে ব্যাট করতে নেমে মাত্র ২৩৯ রান তুলতে সমর্থ হয় নিউজিল্যান্ড।  এ নিয়ে সমালোচনায় মুখর সাবেক ইংলিশ ব্যাটসম্যান গ্রায়েম ফাউলার ও মার্ক বুচার। ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে আগেরদিন টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল নিউজিল্যান্ড। বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগ পর্যন্ত ৪৬.১ ওভারে ২১১ রান সংগ্রহ করে তারা। গতকালও উইকেটের চরিত্রের কোনো বদল হয়নি। এমন পিচে রান তোলাটাই কষ্টকর হয়ে দাঁড়িয়েছিল কিউইদের জন্য। কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন ৬৭ রান তুলতে খরচ করেছেন ৯৭ বল! সেমিফাইনালে এমন নিস্প্রাণ পিচ দেখে তাই খুব বিরক্তি ঝরেছে ওল্ড ট্র্যাফোর্ডে ল্যাঙ্কাশায়ারের হয়ে খেলা সাবেক ক্রিকেটার ফাউলারের কণ্ঠে। টুইট করে তাই ক্ষোভ উগড়ে দিয়েছেন এভাবে, ‘বিশ্বকাপের সেমিফাইনালের জন্য কি ‘জঘন্য’ একটা পিচ! দর্শকদের জন্য সত্যিই খারাপ লাগছে।
তারা এত টাকা খরচ করে আসছে শুধু মাত্র এমন নিম্নমানের পিচে খেলা দেখার জন্য।’ সাবেক আরেক ইংলিশ ওপেনার বুচারের কণ্ঠেও মিললো একই সুর, ‘দুঃখিত, তবে বলতেই হচ্ছে এবারের টুর্নামেন্টের পিচ সত্যিকার অর্থে আবজর্না।’  স্লোা পিচের কারণে টুর্নামেন্টে লো স্কোরের দেখা মিলেছে বেশ কয়েকবার। তাই বেশির ভাগ ক্ষেত্রে টস জিতে ব্যাটিং নেওয়ার প্রবণতা দেখা গেছে বেশি। এমন পিচ নিয়ে খুব বেশি সমালোচনা হলেও কেউ কেউ বলছেন জুনে ইংল্যান্ডের অপ্রত্যাশিত আর্দ্র আবহাওয়াই এর কারণ। এর ফলে গ্রাউন্ডসম্যানরা ঠিকমতো পিচ প্রস্তুত করতে পারছেন না। গতকাল আউট ফিল্ডের অবস্থাও ছিল যাচ্ছে তাই।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর