× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৯ অক্টোবর ২০১৯, শনিবার

সেফুদাকে নিয়ে পরীক্ষার প্রশ্ন, রাজউক শিক্ষক বরখাস্ত

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ১১ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, ৯:০৯

অস্ট্রিয়া প্রবাসী বাংলাদেশি সেফাতউল্লাহ সেফুদাকে নিয়ে পরীক্ষার প্রশ্নপত্র তৈরি করায় ঢাকার রাজউক উত্তরা মডেল কলেজের এক শিক্ষককে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। প্রশ্নপত্র তৈরি ও বরখাস্ত হওয়া শিক্ষকের নাম জাহিনুল হাসান। তিনি দশম শ্রেণির প্রাক নির্বাচনী পরীক্ষায় ইসলাম ও নৈতিক শিক্ষা বিষয়ে সেফুদাকে নিয়ে প্রশ্ন করার পর তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়। এতে ব্যাপক সমালোচনার মুখে পড়ে কলেজ কর্তৃপক্ষ। এর পরই গতকাল ওই শিক্ষককে বরখাস্ত করা হয়। এছাড়া প্রশ্নপত্রে কেন এই বিতর্কিত ব্যক্তির নাম ও কর্মকাণ্ড তুলে ধরা হয়েছে বিষয়টি তদন্তের জন্য পাঁচ সদস্যর একটি কমিটিও করে দিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড। অনলাইন ব্যবহারকারীদের মধ্যে সেফুদা একজন পরিচিত ব্যক্তি। বিভিন্ন সময় বিভিন্ন বিষয়ে কথা বলে তিনি বিতর্ক সৃষ্টি করেছেন।

কলেজ সূত্র জানিয়েছে, ঘটনার তদন্তে কলেজের ভাইস প্রিন্সিপাল মাতলুবুর রহমানকে প্রধান করে পাঁচ সদস্যের একটি কমিটি করে দিয়েছেন ঢাকা শিক্ষা বোর্ড। কমিটিকে আগামী ১৮ই জুলাই প্রতিবেদন দিতে বলা হয়েছে। প্রতিবেদনের ভিত্তিতে প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর