× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৬ অক্টোবর ২০১৯, বুধবার
অচল রাজশাহী ট্রেন রুট

বিকালের আগে পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে না, সহকারী প্রকৌশলী সাময়িক বরখাস্ত

অনলাইন

স্টাফ রিপোর্টার, রাজশাহী থেকে | ১১ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, ১১:২৮

রাজশাহীতে তেলবাহী মাল ট্রেনের ৯টি বগি লাইনচ্যুতের ঘটনায় ঢাকাগামী ধুমকেতুসহ সকল রুটে রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। গতকাল বুধবার সোয়া ৬টার দিকে চারঘাট উপজেলার হলিদাগাছী এলাকায় সারদা স্টেশন থেকে এক কিলোমিটার দূরে লাইনচ্যুতের ঘটনা ঘটে। আজ বৃহস্পতিবার সকাল ১০টা পর্যন্ত ২টি বগি উদ্ধার করা হয়েছে। বৃষ্টির কারণে উদ্ধার কাজ ব্যহত হচ্ছে। তবে বিকালের মধ্যে উদ্ধার কাজ সম্পন্ন হবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা। তার আগে রেল চলাচল স্বাভাবিক হচ্ছে না। এ ঘটনায় দায়িত্বে অবহেলার জন্য সহকারী প্রকৌশলীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

রাজশাহী রেল স্টেশন মাস্টার জাহিদুল ইসলাম জানান, বুধবার সন্ধ্যা সোয়া ৬টার দিকে সারদা স্টেশন থেকে এক কিলোমিটার রাজশাহীর দিকে এসে ট্রেনটির নয়টি বগি লাইনচ্যুত হয়।
এতে রাজশাহীর সঙ্গে সকল রুটের ট্রেন চলাচল বন্ধ রয়েছে। পাবনার ঈশ্বরদী জংশন থেকে ছেড়ে যাওয়া তেলবাহী ট্রেনটি চাঁপাইনবাবগঞ্জের রহনপুরের দিকে যাচ্ছিল বলে তিনি জানান।

জাহিদুল আরও বলেন, রাজশাহী থেকে রাত ১১টা ২০ মিনিটে ঢাকার উদেশ্যে ধুমকেতু এক্সপ্রেস ছেড়ে যাওয়ার কথা ছিল। সেটি বাতিল করা হয়েছে এবং যাত্রীদের টিকিট ফেরত নেয়া হয়।

পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক শহিদুল ইসলাম বলেন, তেলবাহী ট্রেনের বগি লাইনচ্যুতের ঘটনায় সহকারী প্রকৌশলী আবদুুর রশিদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একইসঙ্গে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটির প্রধান করা হয়েছে বিভাগীয় পরিবহন কর্মকর্তা আবদুল্লাহ আল মামুনকে।

শহিদুল ইসলাম বলেন, রাত সাড়ে ১০টার দিকে লাইনচ্যুত বগি উদ্ধার করা শুরু হয়েছে। তবে বৃষ্টির জন্য উদ্ধার কাজ ব্যহত হচ্ছে। বগি উদ্ধার করে লাইন মেরামত করতে অন্তত ১২ ঘন্টা সময় লেগে যেতে পারে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর