× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৮ জুলাই ২০১৯, বৃহস্পতিবার

জাহালমের কারাভোগ নিয়ে দুদকের দায় স্বীকার

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১১ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, ১:০০

বিনা দোষে জাহালমের জেল খাটার বিষয়ে দুর্নীতি দমন কমিশন, মামলার পিপিসহ সব পক্ষের দায় রয়েছে। আদালতের আদেশে গঠিত দুদকের তদন্ত কমিটির প্রতিবেদনে এ কথা উল্লেখ করা হয়েছে।

২৩ পৃষ্টার এ প্রতিবেদন আজ বৃহস্পতিবার বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চে দাখিল করা হয়েছে।

এর আগে গত ২৭শে জুন আদালত জাহালমের ঘটনায় দুদকের দায় আছে কিনা তা নির্ণয় করে গঠিত কমিটিকে আজ (১১ই জুলাই) আদালতে প্রতিবেদন দাখিলের নির্দেশ  দেন।

উল্লেখ্য, একটি জাতীয় দৈনিকে ‘৩৩ মামলায় ‘ভুল’ আসামি জেলে’, ‘স্যার, আমি জাহালম, সালেক না’ শীর্ষক প্রতিবেদন প্রকাশিত হয়। টাঙ্গাইল জেলার নাগরপুরের ডুমুরিয়া গ্রামের জাহালম ‘ভুল আসামি’ হয়ে বিনা দোষে তিন বছর জেল খাটার ঘটনায় প্রকাশিত ওই প্রতিবেদন আদালতের নজরে আনেন সুপ্রিম কোর্টের  আইনজীবী অমিত দাসগুপ্ত। ওই প্রতিবেদনটি আদালতে উপস্থাপনের পর স্বতঃপ্রণোদিত হয়ে রুলসহ আদেশে  দেন হাইকোর্ট। একইসঙ্গে ৩৩ মামলার মধ্যে মোট ২৬ টিতে ‘ভুল’ আসামি হয়ে জেল খাটার অভিযোগের বিষয়ে ব্যাখ্যা দিতে দুদক চেয়ারম্যানের প্রতিনিধি ও মামলার বাদীসহ চারজনের ব্যাখ্যা শোনেন আদালত। এরপর জাহালমকে ২৬ মামলায় জামিন দেন হাইকোর্ট।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Rose
১১ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, ২:১৪

অযোগ্য দুনীতি বান মানুষ দিয়ে কিভাবে কাজ করবে দুদক ? আগে নিজেদের কে যোগ্য সৎ হতে হবে । ওই মানুষটাকে ক্ষতি পুরান দুদক কর্মকর্তা র পকেট থেকে ই দেওয়া হউক । দায় স্বীকার করলেন তা তো হয় না তদন্ত কমিটি যে ছিল শাস্তি হওয়া দরকার

অন্যান্য খবর