× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ জুলাই ২০১৯, শুক্রবার

এক বছরের জন্য নিষিদ্ধ হলেন আফতাব আলম

খেলা

স্পোর্টস ডেস্ক | ১১ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, ১:৩২

নীতিমালা ভঙ্গের দায়ে একবছরের জন্য নিষিদ্ধ হলেন আফগান পেসার আফতাব আলম। ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট থেকে একবছরের জন্য নিষেধাজ্ঞা পেলেন এই আফগান পেসার। সঙ্গে আফগান ক্রিকেট বোর্ডের সঙ্গে চুক্তিও বাতিল করা হয়েছে।
বিশ্বকাপ চলাকালীন নারী অতিথির সঙ্গে বাজে আচরণে দায়ে এই নিষেধজ্ঞা দেয় আইসিসি। হোটেলে বহিরাগতদের আনার জন্যও তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়। আইসিসি থেকে জানানো হয়, আফতাব আলম হোটেলে তার আত্মীয়কে রাখতে চেয়েছিল। যা আইসিসির নিরাপত্তা ভঙ্গ করে। আইসিসির এসব অভিযোগের তদন্ত শেষে কাবুলে এক মিটিংয়ে আফতাবকে এই শাস্তি দেয়া হয়। এর আগে হোটেলে এক নারীর সঙ্গে বাজে আচরণের অভিযোগ আনা হয়।
মূলত এই ঘটনার জেরে গত ২৭ জুন পেসার আফতাবকে দেশে পাঠানোর অনুমতি চেয়ে আইসিসিকে অনুরোধ জানিয়ে ছিল আফগানিস্তান ক্রিকেট বোর্ড। তখন এক বিবৃতিতে আইসিসি জানিয়েছিল, ‘দলে বাজে পরিস্থিতি তৈরি হওয়ায়’ আফতাবকে দল থেকে বাদ দেয়ার সিদ্ধান্ত নেয় আফগান বোর্ড। তাতে পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে খেলতে পারেননি এই পেসার। বিশ্বকাপে ভারতের বিপক্ষে শেষ ম্যাচ খেলেছিলেন আফতাব। সে ম্যাচে ১১ রানে হার দেখে আফগানরা।
চলতি বিশ্বকাপে কোনো জয় নিয়েই বিশ্বকাপ থেকে বিদায় নেয় আফগানিস্তান। আর আসরে ৮ ম্যাচে ৪ উইকেট শিকার করেন আফতাব আলমের।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর