× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৬ অক্টোবর ২০১৯, বুধবার

‘যতদিন সুস্থ হওয়ার সম্ভাবনা, ততদিনই লাইফ সাপোর্টে থাকবেন এরশাদ’

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১১ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, ৩:২৯

জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের জানিয়েছেন, সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে। কোন কোন ক্ষেত্রে উন্নতি হয়েছে, আবার কোন কোন ক্ষেত্রে অবনতি হয়েছে। তিনি বলেন, যতদিন সুস্থ হওয়ার সম্ভবনা থাকবে, ততদিনই তাকে লাইফ সাপোর্টে রেখে চিকিৎসা দেয়া হবে। আজ দুপুরে চেয়ারম্যানের বনানী অফিসে এরশাদের সর্বশেষ শারীরিক অবস্থা নিয়ে গণমাধ্যম কর্মীদের ব্রিফ করেন জিএম কাদের।

সিএমএইচ-এর চিকিৎসকদের বরাত দিয়ে তিনি বলেন, পার্টির চেয়ারম্যান এরশাদের পালস্ ও রক্তের চাপ স্বাভাবিক রয়েছে। শ্বাস-প্রশ্বাস স্বাভাবিক রয়েছে অক্সিজেনের সাপোর্টে। আর ডায়ালাইসিসের মাধ্যমে রক্তের বর্জ্য বের করা হয়েছে। কিডনী, লিভারসহ অন্যান্য অর্গানগুলো স্বাভাবিকভাবে কাজ করলে লাইফ সাপোর্ট খুলে ফেলা হবে।
বলেন, এরশাদের হজম প্রক্রিয়ায় কিছুটা উন্নতি হয়েছে, তার মলের সঙ্গে এখন আর রক্তক্ষরণ হচ্ছে না। রক্তে প্লাটিলেট দেয়া হচ্ছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, এরশাদের উন্নত চিকিৎসার জন্য বিদেশ নেয়ার শতভাগ প্রস্তুতি রয়েছে। সিঙ্গাপুর ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শে তাকে বিদেশে নেয়া হয়নি। সম্মিলিত সামরিক হাসপাতালের চিকিৎসায় সন্তোষ প্রকাশ করে কাদের বলেন, দেশী-বিদেশী চিকিৎসকদের পরামর্শে সম্মিলিত সামরিক হাসপাতালে বিশ্বমানের চিকিৎসা হচ্ছে এরশাদের।

এ সময় পার্টির মহাসচিব ও বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা বলেন,  চেয়ারম্যানের শারীরিক অবস্থার আরও উন্নতি হলেই তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে  নেয়া হবে। তিনি বলেন, এরশাদ মন্ত্রীর পদমর্যাদায়, তাই সরকারিভাবেই তার চিকিৎসা ব্যয় বহন করা হবে। তিনি বলেন, জাতীয় পার্টির নেতাকর্মীদের শেষ রক্ত বিন্দু থাকতে পল্লীবন্ধুর উন্নত চিকিৎসায় কোন সমস্যা হবে না।
 
এর আগে জাতীয় পার্টি মহানগর উত্তরের আয়োজনে হুসেইন মুহম্মদ এরশাদের  রোগমুক্তি এবং সুস্থতা কামনায় দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। মহানগর উত্তরের সভাপতি এসএম ফয়সল চিশতীর সভাপতিত্বে অনুষ্ঠিত দোয়া মাহফিল পরিচালনা করেন ক্বারী হাবিবুল্লাহ বেলালী। মহানগর উত্তরের বিভিন্ন ওয়ার্ডের নেতাকর্মীরা দোয়া মাহফিলে যোগ দেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর