× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ জুলাই ২০১৯, শুক্রবার

কুমিল্লায় ২৩ হাজার শিশু শিক্ষার্থীর মাঝে পুরস্কার বিতরণ

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে | ১২ জুলাই ২০১৯, শুক্রবার, ৮:৩১

কুমিল্লায় মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের আওতায় ২০১৮ শিক্ষাবর্ষের প্রাক-প্রাথমিক ও কুরআন শিক্ষা স্তরের প্রায় ২৩ হাজার মেধাবী শিশু শিক্ষার্থীর মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে। ইসলামিক ফাউন্ডেশন কুমিল্লার অধীন জেলার ১৭টি উপজেলার ২ হাজার ২৯৩টি কেন্দ্রের চার থেকে ১০ বছর বয়সের এসব শিক্ষার্থীর মাঝে পবিত্র কোরআন শরীফ বিতরণ করা হয়। এ উপলক্ষে গতকাল কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর। ইসলামিক ফাউন্ডেশন কুমিল্লার উপ-পরিচালক সরকার সারোয়ার আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা শিক্ষা অফিসার মো. আবদুল মজিদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাইজার মোহাম্মদ ফারাবী, ফাউন্ডেশনের সহকারী পরিচালক মো. নাজমুস সাকিব, কর্মকর্তা মোহা. সফি উল্লাহ, মো. আবদুর রহিম প্রমুখ।

অনুষ্ঠানে জানানো হয়, ওই শিক্ষাবর্ষে এ প্রকল্পের আওতায় প্রাক-প্রাথমিক, কুরআন শিক্ষা ও বয়স্ক শিক্ষা কেন্দ্রে মোট ৮২ হাজার ১৮৫ জন শিক্ষা গ্রহণ করে। এরমধ্যে প্রতিটি কেন্দ্র থেকে ১০ জন করে মোট ২২ হাজার ৯৩০ জন শিক্ষার্থীর মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এ ছাড়া প্রতি উপজেলা থেকে ৩ জন করে মোট ৫১ জন শ্রেষ্ঠ শিক্ষক এবং জেলার ৩ জন দক্ষ কেয়ারটেকারকে ৫শ’ টাকা করে পুরস্কার প্রদান করা হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর