× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৮ জুলাই ২০১৯, বৃহস্পতিবার

কলসিন্দুরের ফুটবলকন্যা মার্জিয়া ও সাজেদা ডেঙ্গু জ্বরে আক্রান্ত

খেলা

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ থেকে | ১২ জুলাই ২০১৯, শুক্রবার, ৯:১৬

জাতীয় নারী দলের ফুটবল খেলোয়াড় ময়মনসিংহে ধোবাউড়া উপজেলার কলসিন্দুরের ফুটবল কন্যা মার্জিয়া আক্তার ও সাজেদা খাতুন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ১১ নম্বর ওয়ার্ডে তাদের ভর্তি করা হয়। ৭ দিন জ্বরে আক্রান্ত থাকার পর মঙ্গলবার সকালে কলসিন্দুর স্কুল অ্যান্ড কলেজের উপাধ্যক্ষ মালা রাণী সরকার, সিএনজি করে ধোবাউড়ার কলসিন্দুর থেকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করান। খবর পেয়ে বুধবার সকালে ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান ও জেলা প্রশাসক মো. মিজানুর রহমান হাসপাতালে দেখতে যান। এ সময় মার্জিয়া ও সাজেদার খোঁজ খবর নেন এবং চিকিৎসার বিষয়ে ডাক্তারদের সঙ্গে কথা বলেন।
ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক লক্ষ্মী নারায়ণ মজুমদার বিষয়টি নিশ্চিত করে জানান, ফুটবলকন্যা দু’জনের শরীরে প্রাথমিক পর্যায়ের ডেঙ্গু জ্বর পজেটিভ রয়েছে। চিকিৎসার জন্য সব ধরনের ব্যবস্থা প্রহণ করা হয়েছে। তাদের পরীক্ষা-নিরীক্ষা করানো হয়েছে।
আপাতত ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালেই তাদের চিকিৎসা করা সম্ভব। বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা দেয়া হয়েছে। রিপোর্ট দেয়ার পর বিস্তারিত বলা যাবে। তবে ডেঙ্গু রোগী সম্পূর্ণ সুস্থ না হওয়া পর্যন্ত আশঙ্কা থেকে যায় বলে উপ-পরিচালক জানান।
মার্জিয়া আক্তার ও সাজেদা খাতুনের স্বজনরা জাতীয় দলের ফুটবলকন্যাদের উন্নত চিকিৎসা দেয়ার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।
জ্বরে আক্রান্ত মার্জিয়া ও সাজেদা জানান, গত ২রা জুলাই তারা জ্বরে আক্রান্ত হন। পরে ৪ঠা জুলাই রক্ত পরীক্ষা শেষে তারা গ্রামের বাড়ি কলসিন্দুরে চলে আসেন। সোমবার (৮ই জুলাই) রাতে তারা জানতে পারেন যে তাদের ডেঙ্গু জ্বর হয়েছে।
কলসিন্দুর স্কুল অ্যান্ড কলেজের উপাধ্যক্ষ মালা রাণী সরকার জানান, মেয়েরা জ্বরে আক্রান্ত হলে ফুটবল ফেডারেশন কর্তৃপক্ষ তাদের প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়িতে পাঠিয়ে দেয়। পরে গত  সোমবার (৮ই জুলাই) রাতে  ফুটবল ফেডারেশন থেকে জানানো হয় তারা দু’জনেই ডেঙ্গু জ্বরে আক্রান্ত। তাই মঙ্গলবার ৯ই জুলাই সকালে তাদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করিয়েছি।
মার্জিয়া আক্তার ও সাজেদা খাতুন দু’জনই জাতীয় দলের খেলোয়াড়। বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা আন্তর্জাতিক ফুটবল দল অনূর্ধ্ব-১৯ ও আন্তর্জাতিক নারী ফুটবল দল অনূর্ধ্ব-১৬ ও অন্যান্য দলে খেলেন তারা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর