× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৮ জুলাই ২০১৯, বৃহস্পতিবার

ইনজামামের সঙ্গে চুক্তি বাড়াচ্ছে না পিসিবি

খেলা

স্পোর্টস ডেস্ক | ১২ জুলাই ২০১৯, শুক্রবার, ৯:১৭

বিশ্বকাপের প্রথম পর্ব থেকেই বিদায় নিয়েছে পাকিস্তান। সে সঙ্গে দলের প্রধান নির্বাচক ইনজামাম উল হকের সঙ্গে চুক্তিও শেষ পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি)। বিশ্বকাপ শুরুর আগেই ইনজামামের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াবে না বলে জানিয়েছিল পিসিবি। এবার পিসিবি সূত্রে জানিয়েছে, বিশ্বকাপে সেমিফাইনালে উঠতে না পারার ব্যর্থতার কারণে প্রধান নির্বাচকের দায়িত্বে ইনজামাম উল হকের সঙ্গে চুক্তি নবায়ন করা হবে না।
পাকিস্তান গণমাধ্যমের খবর, আরো একবছর নির্বাচক পদে থাকার আগ্রহ প্রকাশ করেছেন ইমজামাম উল হক। তবে পিসিবি চাইছে পুরোপুরি নতুন কমিটি করতে। ইনজামামের জায়গায় প্রধান নির্বাচকের পদে দায়িত্ব দেয়া হতে পারে সাবেক টেস্ট ওপেনার মহসিন খানকে। যিনি এর আগেও পাকিস্তানের নির্বাচকের পদে কাজ করেছেন। এবং পাকিস্তানের অন্তবর্তীকালীন কোচের দায়িত্বও পালন করেছেন।
ইনজামাম উল হকের সঙ্গে চুক্তি না বাড়ালেও, কোচ মিকি আর্থারের সঙ্গে চুক্তি বাড়াতে পারেন বলে জানিয়েছেন পিসিবি ব্যবস্থাপক পরিচালক ওয়াসিম খান।
ইংল্যান্ড ও ওয়েলসে এবারের বিশ্বকাপে ১১ পয়েন্ট নিয়ে তালিকার পঞ্চম স্থানে থেকে বিশ্বকাপ শেষ করেছে পাকিস্তান। আসরে পাঁচটি ম্যাচ জিতলেও শেষ পর্যন্ত নেট রানরেটের কারণে সেমিফাইনালে জায়গা করে নিতে পারেনি দলটি। ১১ পয়েন্ট নিয়ে নেট রানরেটে এগিয়ে থেকে সেমিফাইনালে ওঠে নিউজিল্যান্ড।
২০১৬ সাল থেকে পাকিস্তান দলের প্রধান নির্বাচকের পদে কাজ করে আসছেন দেশটির হয়ে ১২০টি টেস্ট খেলা সাবেক অধিনায়ক ইনজামাম উল হক। ১৯৯১ সাল থেকে ২০০৭ পর্যন্ত পাকিস্তানের হয়ে খেলেছেন ইনজামাম। ওয়ানডে ক্যারিয়ারে ৩৭৮ ম্যাচে ১১ হাজার ৭৩৯ রান সংগ্রহ ৫৯ বছর বয়সী পাকিস্তানের এই সাবেক তারকার। পরে ২০১২ সালে পাকিস্তানের ব্যাটিং পরামর্শক হিসেবে কাজ করেন তিনি। ২০১৫ সালে জিম্বাবুয়ের কোচের দায়িত্ব পালন করেন তিনি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর