× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৪ জুলাই ২০১৯, বুধবার

এই সংসদ হচ্ছে গরিবুল্লা

শেষের পাতা

স্টাফ রিপোর্টার | ১২ জুলাই ২০১৯, শুক্রবার, ৯:৪৬

গ্যাসের মূল্য বৃদ্ধি নিয়ে সংসদে আলোচনা না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন। তিনি বলেছেন, আমরা বকাউল্লা, আর উনারা শুনা উল্লা, আর এই সংসদ হচ্ছে গরিবুল্লা। এই নোটিশ যদি আলোচনা না হয় সংসদ আরো গরিবুল্লা হবে বলে আমার ধারণা। গতকাল বৃহস্পতিবার সংসদ অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে একথা বলেন তিনি। এ সময় ডেপুটি  স্পিকার বলেন, বিষয়টি স্পিকারের বিবেচনাধীন রয়েছে। আলোচনা হয়নি বলে যে হবে না তা কিন্তু নয়। রাশেদ খান মেনন বলেন, আমি এর আগে গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে সংসদে ৬৮ বিধিতে একটি নোটিশ দিয়েছিলাম। সেদিন আপনি (ডেপুটি স্পিকার) বলেছিলেন, নোটিশটি স্পিকারের বিবেচনাধীন রয়েছে।
আজকে সংসদের শেষ দিন, এটি কার্য তালিকায় আসেনি। এটা কি বাতিল করা হয়েছে সেটাও জানতে পারিনি। কার্যপ্রণালী বিধির ৬৮ বিধি অনুযায়ী বিলটি জানার অধিকার আমার রয়েছে। তিনি বলেন,অবশ্য সেদিন সংসদ সদস্য মঈনউদ্দিন খান বাদল বলেছিলেন, আপনি খামাখা এটা ইনসিষ্ট করেছেন। ইনসিষ্ট করে লাভ নেই। পরে ডেপুটি স্পিকার বলেন, আপনার শুধু বকাউল্লা নন আমরা শুধু শুনাউল্লা নই। আপনারা যেসব বক্তব্য রাখেন, সে বিষয়ে সরকার কার্যকরি পদক্ষেপ গ্রহণ করেন। বিষয়টি আপনাকে পরে অবহিত করব।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর