× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ২০ অক্টোবর ২০১৯, রবিবার
শিশু অধিকার ফোরামের রিপোর্ট

৬ মাসে ৪৯৬ শিশু ধর্ষণের শিকার

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার | ১২ জুলাই ২০১৯, শুক্রবার, ১০:০১

গত ছয় মাসে ৪৯৬ শিশু ধর্ষণের শিকার হয়েছে। এর মধ্যে আড়াই বছরের শিশুও রয়েছে। বাংলাদেশ শিশু অধিকার ফোরাম এ তথ্য জানিয়েছে। গতকাল গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে  জানানো হয়, জুলাই মাসের প্রথম ৭ দিনে ৪১ শিশু ধর্ষণের শিকার হয়েছে। যার মধ্যে ৬ শিশুকে গণধর্ষণ, ৫ প্রতিবন্ধী  শিশুকে ধর্ষণ ও তিনজন শিশুকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে। এ ছাড়া ১০ শিশুকে ধর্ষণের  চেষ্টা করা হয়েছে। বিভিন্ন দৈনিক পত্রিকা থেকে এসব তথ্য  নেয়া হয়েছে। ২০১৯ সালের জানুয়ারি থেকে জুন পর্যন্ত  মোট ৪৯৬ জন শিশু ধর্ষণের শিকার হয়েছে।
২০১৮ সালের ১২ মাসে ছিল ৫৭১ জন। গত বছরের তুলনায় এ বছরের প্রথম ৬ মাসে  দেশে শিশু ধর্ষণ  বেড়েছে ৪১ শতাংশ হারে, যা অত্যন্ত আশঙ্কাজনক। এর মধ্যে ৫৩ শিশুকে গণধর্ষণ এবং ২৭ প্রতিবন্ধী শিশুকে ধর্ষণ এবং ২৩ জন শিশুকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে। এ ছাড়া ৭৪ শিশুকে ধর্ষণের চেষ্টা করা হয়েছে। মাসে গড়ে ৮০-এর অধিক শিশু ধর্ষণের শিকার হয়েছে। যা অতীতের  যেকোনো সময়ের তুলনায় অনেক বেশি। শিশু অধিকার  ফোরামের পরিচালক আবদুছ শহিদ মাহমুদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, জড়িতদের দ্রুত  গ্রেপ্তার করে আইনানুগ ব্যবস্থা গ্রহণের ধীর গতির কারণে এসব ঘটনা ঘটেছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
আরফিন জুবায়ের
১২ জুলাই ২০১৯, শুক্রবার, ১২:০৫

যারা ধর্ষণ করে তাদের জন্য একটা চিড়িয়াখানা তৈরী করা উচিত।আমরা যখন চিড়িয়াখানায় যাব তখন বুঝতে পারবো এরা নরপশু।

অন্যান্য খবর