× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২১ আগস্ট ২০১৯, বুধবার

সেই ধর্মসেনাই থাকবেন ফাইনালে

ক্রিকেট বিশ্বকাপ-২০১৯

স্পোর্টস ডেস্ক | ১৩ জুলাই ২০১৯, শনিবার, ৮:৪১

ইংল্যান্ড-নিউজিল্যান্ডের ফাইনাল ম্যাচ দিয়ে বিশ্বকাপের দ্বাদশ আসরের পর্দা নামবে। আগামীকাল এই মহাগুরুত্বপূর্ণ ম্যাচে আম্পায়ারের নাম ঘোষণা করলো আইসিসি। ফাইনাল ম্যাচে আম্পায়ারের দায়িত্ব দেয়া হয়েছে শ্রীলঙ্কান আম্পায়ার কুমার ধর্মসেনাকে। তার সঙ্গে মাঠে থাকবে দক্ষিণ আফ্রিকান আম্পায়ার মারাইস এরাসমাস। থার্ড আম্পায়ার হিসেবে থাকবেন অস্ট্রেলিয়ার রড টাকার এবং রিজার্ভ আম্পায়ার হিসেবে থাকবেন পাকিস্তানি আলিম দার। আর ফাইনালের ম্যাচ রেফারি হিসেবে থাকবেন শ্রীলঙ্কান রঞ্জন মাদুগালে। এ নিয়ে টানা দ্বিতীয়বার বিশ্বকাপের ফাইনালে আম্পায়ারের দায়িত্ব পালন করবেন ধর্মসেনা। ২০১৫ বিশ্বকাপেও আম্পায়ার ছিলেন এই লঙ্কান সাবেক ক্রিকেটার।
২০১৬ সালেও টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালেও আম্পায়ার ছিলেন তিনি।
বিশ্বকাপে দ্বিতীয় সেমিফাইনালে ইংল্যান্ড-অস্ট্রেলিয়া ম্যাচে কুমার ধর্মসেনার ভুল সিদ্ধান্তের শিকার হন ইংলিশ ব্যাটসম্যান জেসন রয়। এর পর থেকেই সমালোচনায় এই লঙ্কান আম্পায়ার। ধর্মসেনা ২০১২ ও ২০১৮ সালে দুইবার আইসিসি বর্ষসেরা পুরস্কার জিতেছেন। ২০০৯ সালে শ্রীলঙ্কা-ভারত ম্যাচ দিয়ে আম্পায়ারিং ক্যারিয়ার শুরু করেন কুমার ধর্মসেনা। এর পর মোট ১০২টি ওয়ানডে ও৬০ টেস্ট ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করেন তিনি। ধর্মসেনার ক্যারিয়ারে সবচেয়ে সামালোচিত ঘটনাটি ঘটে চট্টগ্রামে। ২০১৬ সালে বাংলাদেশ-ইংল্যান্ড টেস্টে এক ম্যাচে ৮টি সিদ্ধান্ত পরিবর্তন করতে হয়েছে। এর মধ্যে এক ওভারে তিনবার ইংলিশ অলরাউন্ডার মঈন আলীকে আউট দেন ধর্মসেনা। কিন্তু তিনবারই রিভিউ নিয়ে বেঁচে যান এই ইংলিশ ক্রিকেটার।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর