× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ২৪ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার

আম্পায়ারকে গালি দিয়ে জরিমানা রয়ের

ক্রিকেট বিশ্বকাপ-২০১৯

স্পোর্টস ডেস্ক | ১৩ জুলাই ২০১৯, শনিবার, ৮:৪১

আম্পায়ারকে গালি দিয়ে বড়োসড়ো শাস্তির মুখে পড়ার শঙ্কা ছিল ইংল্যান্ড ব্যাটসম্যান জেসন রয়ের। দল ফাইনালে খেলবে বলে এ যাত্রায় বেঁচে গেলেন ইংলিশ ওপেনার রয়। আপাতত ম্যাচ ফির ৩০ শতাংশ জারিমানা ও দুই ডিমেরিট পয়েন্ট দিয়েই পার পেয়ে গেলেন এই ইংলিশ ব্যাটসম্যান।
এজবাস্টনে অস্ট্রেলিয়ার ২২৩ রানের জবাবে ব্যাট করতে নামে ইংল্যান্ড। ব্যাট হাতে দুর্দান্ত ব্যাটিং করেন রয় (৮৫)। ইনিংসের ২০তম ওভারের চতুর্থ বলে আম্পায়ারের ভুল সিদ্ধান্তে আউট হন দারুন ফর্মে থাকা এই ওপেনার। প্যাট কামিন্সের বলে পুল করেন রয়। কিন্তু বল ব্যাটে স্পর্শ না করে সরাসরি আশ্রয় নেয় অজি উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারি গ্লাভসে। সঙ্গে সঙ্গে আউটের আবেদন করে অজি ক্রিকেটারা।
অস্ট্রেলিয়ার আবেদনে সাড়া দেন লঙ্কান আম্পায়ার কুমার ধর্মসেনা। আম্পায়ারের সিদ্ধান্ত মেনে নিতে পারেননি রয়। তাতেই আম্পায়ারকে গালি দিয়ে বসেন এই ইংলিশ ব্যাটসম্যান। পরে টেলিভিশন রিপ্লেতে দেখা যায় বল জেসন রয়ের ব্যাটে স্পর্শ করেনি। কিন্তু রিভিউ না থাকায় রয়ের কিছুই করার ছিল না। তবে রয় উইকেট ছেড়ে যেতে অস্বীকার করেন।
আম্পায়ারের সঙ্গে এমন আচরণে আইসিসি ২.৮ ধারায় অভিযোগ আনা হয়। তবে জেসন রয় তার দোষ স্বীকার করে নেওয়ায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি। ফলে তার ম্যাচ ফি’র ৩০ শতাংশ জরিমানা করেন আইসিসি’র এলিট প্যানেল ম্যাচ রেফারি রঞ্জন মদুগালে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর