× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৮ জুলাই ২০১৯, বৃহস্পতিবার

সেনবাগে গ্যাসের সন্ধান

দেশ বিদেশ

সেনবাগ (নোয়াখালী) প্রতিনিধি | ১৩ জুলাই ২০১৯, শনিবার, ৮:৪৫

নোয়াখালীর সেনবাগ উপজেলার ডমুরুয়া ইউনিয়নের নলুয়া গ্রামে টিউবওয়েলে গ্যাসের সন্ধান পাওয়া গেছে। একই সঙ্গে টিউবওয়েলে চাপ দিলেই গ্যাস ও কলের মধ্যখানের ব্যান্ড দিয়ে ঘণ্টার ঘণ্টা অটোভাবে পানি বের হচ্ছে। অদ্ভুত ধরনের আবিষ্কারে উত্তর নলুয়া রেজ্জাকের বাড়ির রফিকের কলটি দেখতে শত শত নারী-পুরুষের ভিড় বাড়ছে। গতকাল দুপুরে সরজমিনে গ্যাস ও পানি পড়ার দৃশ্য দেখতে গেলে ষাট বছরের মো. রফিক গণমাধ্যমকে জানান, অভাব অনটনের সংসার। জীবনে কল বসাইতে পারিনি। বাড়ির এক আত্মীয়ের সূত্র ধরে কাদরা ইউপির মগুয়া গ্রামের বিশিষ্ট সমাজসেবক আলী হায়দার চৌধুরীর অর্থায়নে গত সোমবার টিউবওয়েলটি ৭০ ফুটে বসানো হয়। চূড়ান্তভাবে মিস্ত্রিরা পানি দিয়ে চাপ দিতেই প্রাকৃতিক গ্যাস বের হতে থাকে। একই সঙ্গে অটোভাবে গড় গড় করে পানি বের হওয়ায় গ্রামে হইচই পড়ে যায়।
তিনি আরো বলেন, পানি ও গ্যাসের কারণে তা ব্যবহার করবো কিনা দুশ্চিন্তায় আছি। এ পানি পান করলে ক্ষতির সম্ভাবনা কতটুকু তা নিয়ে সংশয়ে রয়েছি। বিশিষ্ট রাজনীতিক লন্ডন প্রবাসী আব্বাস চৌধুরী গণমাধ্যমকে জানান, সেনবাগের পশ্চিমে কাজীরহাট ও কোম্পানীগঞ্জে অলরেডি সরকার প্রাকৃতিক গ্যাস উত্তোলন করছে। তারই লেয়ার সেনবাগের কাদরা, অর্জুনতলা, কাবিলপুর, মেহেদীপুর, ইয়ারপুর, ছিলনীয়সহ বেশ কয়েকটি এলাকায় গ্যাসের মজুদ থাকতে পারে। নলুয়ার বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম, অনলাইন ও ওয়েব সাইটে ভাইরাল হয়েছে। রাষ্ট্রীয় সম্পদ প্রকৃতিক গ্যাস অনুসন্ধানে সরকারের সহযোগিতায় বাখরাবাদ গ্যাস কোম্পানি বিষয়টি সরজমিনে দেখে ব্যবস্থা নিতে পারে। এ ব্যাপারে শুক্রবার বিকালে সেনবাগ উপজেলা নির্বাহী অফিসার মো. মিনহাজুর রহমান জানান, বাখরাবাদ গ্যাস কোম্পানির ঊর্ধ্বতন মহলকে বিষয়টি জানানো হয়েছে। তারা সহসাই বিষয়টি খতিয়ে দেখবেন।


অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর