× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৮ জুলাই ২০১৯, বৃহস্পতিবার

ছাড় অফারে জমজমাট ল্যাপটপ মেলা

দেশ বিদেশ

অর্থনৈতিক রিপোর্টার | ১৩ জুলাই ২০১৯, শনিবার, ৮:৪৭

রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চলছে ‘ইসেট ল্যাপটপ ফেয়ার ২০১৯’। গতকাল সরকারি ছুটির দিন হওয়ায় সকাল থেকেই নানা শ্রেণি-পেশার মানুষসহ ক্রেতা-দর্শনার্থীদের ভিড় ছিল চোখে পড়ার মতো। ছাড় অফারে জমজমাট হয়ে উঠেছে ইসেট ল্যাপটপ মেলা। বৃষ্টিস্নাত দিনে শুধুমাত্র ল্যাপটপ কেনার জন্য মেলাতে ভিড় করছেন ক্রেতারা। কিনছেন তাদের পছন্দের ল্যাপটপ। মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো সর্বশেষ প্রযুক্তির পণ্য প্রদর্শন ও বিক্রির সঙ্গে মূল্যছাড় ও উপহার দিচ্ছে। রয়েছে স্ক্র্যাচ কার্ড, র‌্যাফেল ড্রতে উপহার জেতার সুযোগ। প্রদর্শনীতে পাওয়া যাচ্ছে ট্যাবলেট কমিপউটার, ইন্টারনেট সিকিউরিটি পণ্য ও ল্যাপটপের আনুষঙ্গিক গ্যাজেট।
বেশ কয়েকটি নতুন মডেলের ল্যাপটপের মোড়কও উন্মোচন করা হয় প্রথমদিনেই। মেলায় ডেল ব্র্যান্ডের যে কোনো ল্যাপটপ কিনলে স্ক্র্যাচ অ্যান্ড উইনে নানা পুরস্কার জেতার সুযোগ পাচ্ছেন গ্রাহকরা। এ ছাড়া স্ক্র্যাচ কার্ডে আরো রয়েছে কম্পিউটার মনিটর, মাউস, কিবোর্ড, ৫০০ টাকার প্রাইজবন্ড। মেলায় আসুসের গেমিং ও জেনবুক সিরিজের ল্যাপটপ কিনলে ক্রেতারা পাবেন ১ বছরের ‘এক্সিডেন্টাল ড্যামেজ প্রোটেকশন’ সেবা। এ ছাড়া আসুসের যে কোনো মডেলের ল্যাপটপ কিনে ক্রেতারা পাবেন ঢাকা-ব্যাংকক-ঢাকা এয়ার টিকিট, এলইডি টিভি, এসিসহ আরো অনেক উপহার জিতে নেয়ার সুযোগ। এইচপির ল্যাপটপ কিনলে ক্রেতারা পাবেন এইচপির পক্ষ থেকে একটি স্ক্র্যাচ কার্ড। মেলায় লেনোভোর ল্যাপটপ কিনলে স্ক্র্যাচ কার্ড ঘষে ক্রেতারা পেতে পারেন ৩২ ইঞ্চির সনি টেলিভিশন, ঢাকা ব্যাংকক ঢাকা এয়ার টিকিট, বাইসাইকেল, গুগল হোম, স্যান্ডউইচ মেকার, ইলেক্ট্রিক কেটলি, পাওয়ার ব্যাংক এবং ৫০০ টাকার ভাউচার জেতার সুযোগ। মেলায় ওয়ালটন ল্যাপটপ ও ডেস্কটপ ক্রয়ে মডেলভেদে মিলছে ২৫% পর্যন্ত ডিসকাউন্ট। কম্পিউটার প্রোডাক্টের প্রধান নির্বাহী কর্মকর্তা বা সিইও ইঞ্জিনিয়ার লিয়াকত আলী জানান, ৬৯,৯৫০ ও ৭৯,৯৫০ টাকা দামের ওই দুই সিরিজের ল্যাপটপ মূল্যছাড়ের আওতায় ক্রেতারা ৫২,৪০০ ও ৫৯,৯৫০ টাকায় কিনতে পারবেন।
এ ছাড়া ট্যামারিন্ড সিরিজের তিন মডেলের ল্যাপটপে ১৫, প্যাশন ও প্রিলুড সিরিজের সব মডেলের ল্যাপটপে ১২% করে মূল্যছাড় মিলবে। ফলে ১৭,৫০০ টাকায় পাওয়া যাবে দেশে তৈরি ওয়ালটন ল্যাপটপ। আর সব মডেলের ডেক্সটপ ও মনিটরে ১০% এবং কিবোর্ড, মাউস, পেনড্রাইভ, মেমোরি কার্ড, ইয়ারফোন, র‌্যাম ও রাউটার কেনায় ১৫% মূল্যছাড় পাচ্ছেন ক্রেতারা।
এর আগে বৃহস্পতিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে মেলা উদ্বোধন করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার।
মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে। মেলায় প্রবেশ মূল্য ৩০ টাকা। তবে স্কুলের শিক্ষার্থীরা ইউনিফর্ম পরিহিত অবস্থায় কিংবা পরিচয়পত্র প্রদর্শন করে বিনামূল্যে প্রবেশ করতে পারবে। প্রতিবন্ধীরাও বিনামূল্যে প্রবেশের এই সুযোগ পাবে। মেলা আয়োজক মুহম্মদ খান বলেন, আগের সব মেলাতে শিক্ষার্থী, তরুণ প্রজন্মসহ সবার অংশগ্রহণ ছিল প্রত্যাশার চেয়েও বেশি।
আশা করছি এবারের মেলা আগের রেকর্ড ছাড়িয়ে যাবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর