× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৬ সেপ্টেম্বর ২০২০, শনিবার

মরগানদের জন্য মোটা অঙ্কের পুরস্কার ঘোষণা

ক্রিকেট বিশ্বকাপ-২০১৯

স্পোর্টস ডেস্ক | ১৪ জুলাই ২০১৯, রবিবার, ৭:২৭

২৭ বছর পর বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ড। ঘরের মাঠে এবার ইতিহাসে প্রথমবারের মতো গর্বের বিশ্বকাপ জেতার হাতছানি ইংলিশদের সামনে। আর এই স্বপ্নের বিশ্বকাপ জিতলে চ্যাম্পিয়ন দল হিসেবে ৩৪ কোটি টাকা তো পাবেনই ইংলিশ ক্রিকেটাররা, এর সঙ্গে যোগ হবে মোটা অঙ্কের অর্থ পুরস্কার। বিশ্বকাপের ফাইনাল সামনে রেখে মরগানদের জন্য মোটা অঙ্কের আর্থিক পুরস্কারের ঘোষণা দিয়েছে বৃটিশ সরকার। তবে তার জন্য মরগানদের জিততে হবে ১১ কেজির স্বপ্নের ট্রফিটা। ক্রিকেটের জনক দেশ হয়েও বিশ্বকাপ জেতার স্বাদ পায়নি ইংল্যান্ড। তবে এবার ঘরের মাঠে নিউজিল্যান্ডকে হারিয়ে কাপ জেতার স্বপ্ন দেখছে ইংল্যান্ড।
নিউজিল্যান্ডের বিপক্ষে ফাইনালে জয় পেলে প্রত্যেক ইংলিশ ক্রিকেটারের জন্য থাকছে ২ লাখ পাউন্ডের প্রাইজমানি। যা বাংলাদেশি মুদ্রায় ২ কোটি ১০ লাখ টাকা।
গতকাল এমন খবর প্রকাশ করে বৃটিশ গণমাধ্যম।
ইংল্যান্ডের ফাইনালে ওঠাকে কেন্দ্র করে দেশটিতে ২৭ বছর পর জাতীয় উৎসবের বড় উপলক্ষ তৈরি হয়েছে। ফাইনালের দিন লন্ডনের ব্যস্ততম ট্রাফালগার স্কোয়ারে তৈরি করা হচ্ছে ফ্যান জোন। একসঙ্গে হাজার হাজার মানুষ যাতে খেলা দেখতে পারেন, সেজন্য বসানো হয়েছে জায়ান্ট স্ক্রিন। যারা মাঠে গিয়ে খেলা দেখতে পারবে না তাদের জন্য বিশেষ ব্যবস্থা রেখেছে স্কাই স্পোর্টস নেটওয়ার্কও। বাসায় বসে টেলিভিশনে পে-চ্যানেলে একদিনের জন্য ফ্রিতে বিশ্বকাপের ফাইনাল ম্যাচটি উপভোগ করতে পারবেন তারা।
এর আগে ক্রিকেট বিশ্বকাপে মোট তিনবার ফাইনালে উঠেছিল ইংলিশরা। তবে তিনবারই ফাইনালে হার নিয়ে অধরা থেকে গিয়েছে স্বপ্নের বিশ্বকাপ ট্রফি। বিশ্বকাপের দ্বিতীয় আসর ১৯৭৯ সালে প্রথমবারের মতো ফাইনালে ওঠে ইংল্যান্ড। ফাইনালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৯২ রানে হেরে শিরোপা বঞ্চিত থাকে ইংলিশরা। পরে ১৯৮৭ বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৭ রানে হার দেখে ইংল্যান্ড। সবশেষ ১৯৯২ সালে ইমরান খানের পাকিস্তানের বিপক্ষে ২২ রানে হেরে অধরাই থেকে যায় গর্বের বিশ্বকাপ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর