× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ আগস্ট ২০১৯, সোমবার

বার্সেলোনায় গ্রিজম্যানের বাই-আউট ক্লজ ৮০০ মিলিয়ন

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৪ জুলাই ২০১৯, রবিবার, ৯:২৪

গুঞ্জনটা ছিল দীর্ঘদিন ধরেই। এফসি বার্সেলোনায় যোগ দিলেন অ্যাটলেটিকো মাদ্রিদের ফরাসি ফুটবলার আতোঁয়া গ্রিজম্যান। বার্সার সঙ্গে পাঁচ বছরের চুক্তি সেরে ফেললেন ২০১৮’র বিশ্বকাপ জয়ী ফরোয়ার্ড। তাকে নেয়ার জন্য বাই-আউট ক্লজ বাবদ অ্যাটলেটিকো মাদ্রিদকে ১২০ মিলিয়ন ইউরো দিয়েছে কাতালন ক্লাবটি। ২০২৪ সাল পর্যন্ত চুক্তিতে বার্সেলোনা গ্রিজম্যানের রিলিজ ক্লজ রেখেছে ৮০০ মিলিয়ন ইউরো। শুক্রবার আনুষ্ঠানিকভাবে গ্রিজম্যানের ন্যু ক্যাম্পে আসার খবর নিশ্চিত করে বার্সেলোনা। যদিও তার দলবদল নিয়ে নাটকের কমতি ছিল না। গত বছরের গ্রীষ্মের দলবদলে বার্সেলোনায় প্রায় চলেই এসেছিলেন ফরাসি তারকা।
যদিও পরে আর বার্সায় আসা হয়নি তার।
তবে সুযোগ চলে গেলেও আবার সুযোগ ফিরে আসে এমনটা মনে করেন ফরাসি এই তারকা ফুটবলার। বার্সায় নাম লেখানোর পর গ্রিজম্যান বলেন, ‘আমি যখন ছোট ছিলাম, বাবা আমাকে বলেছিলেন, ট্রেন শুধু একবার আসে না। এখন আমার সময় এসেছে নতুন গন্তব্যে যাওয়ার চ্যালেঞ্জ নেয়ার। অবশেষে আমাদের পথ মিলে গেল। বার্সেলোনার ইতিহাস-ঐতিহ্য ধরে রাখতে আমি দৃঢ় সংকল্প ও প্রতিজ্ঞাবদ্ধ।’
বার্সেলোনায় যোগ দেয়ার পরও অবশ্য গ্রিজম্যানের দলবদলের নাটক একেবারে শেষ হচ্ছে না। গত বছর অ্যাটলেটিকোর সঙ্গে নতুন চুক্তিতে তার বাইআউট ক্লজ ছিল ২০০ মিলিয়ন ইউরো। তবে এ মাসের শুরুতে সেই অঙ্কটা কমে আসে ১২০ মিলিয়ন ইউরোতে। স্প্যানিশ লা লিগা কর্তৃপক্ষের কাছে এই অর্থ পরিশোধ করে গ্রিজম্যানকে দলে ভিড়িয়েছে বার্সেলোনা। বাইআউট ক্লজের নিয়ম অনুযায়ী সব ঠিকই আছে, কিন্তু অ্যাটলেটিকো দাবি করছে ২০০ মিলিয়ন ইউরো!
কারণ হিসেবে মাদ্রিদের ক্লাবটির যুক্তি, বার্সেলোনা ও গ্রিজম্যান যখন সমঝোতায় পৌঁছেছিল তখন বাইআউট ক্লজ ছিল ২০০ মিলিয়ন ইউরো। তাই তাদের ওই অর্থটাই দিতে হবে। এখন নতুন এই ‘নাটক’ কোন দিকে মোড় নেয়, সেটাই দেখার!
গত বছর রাশিয়া বিশ্বকাপে দুর্দান্ত ফুটবল উপহার দেন গ্রিজম্যান। ফাইনালে ক্রোয়েশিয়ার বিপক্ষে তিনি হয়েছিলেন ম্যাচের সেরা। ২০১৪-১৯ পর্যন্ত আটলেটিকো মাদ্রিদের হয়ে ১৮০ ম্যাচে ৯৪ গোল পেয়েছেন গ্রিজম্যান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর