× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৩ আগস্ট ২০১৯, শুক্রবার

নেতৃত্ব নিয়েই বাংলাদেশে আসছেন রশিদ খান

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১৪ জুলাই ২০১৯, রবিবার, ৯:২৪

আফগানিস্তানের ওয়ানডে অধিনায়কত্ব হারালেন গুলবাদিন নায়েব। আর তিন ফরম্যাটেই আফগানদের নতুন অধিনায়ক নির্বাচিত হলেন লেগস্পিনার রশিদ খান। সহ-অধিনায়কের দায়িত্ব দেয়া হয়েছে সাবেক অধিনায়ক আসগর আফগানকে। নিজেদের বিশ্বকাপ মিশন শেষে এই রশিদ বলেছিলেন, বাংলাদেশ সফরকে পাখির চোখ করেছেন তারা। অধিনায়কত্বে রশিদের অভিষেক হচ্ছে সেপ্টেম্বরে বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টে।
এবারের বিশ্বকাপে আফগানিস্তানকে অনেকেই বিপজ্জনক দল মনে করেছিল। কিন্তু রাউন্ড রবিন লীগের কোনো ম্যাচ জিততে পারেনি তারা। আসর শুরুর আগে অধিনায়ক নির্বাচন নিয়ে অভ্যন্তরীণ কোন্দলে জড়িয়ে পড়ে আফগান ক্রিকেট বোর্ড  (এসিবি)। আসগর আফগানকে সরিয়ে নতুন অধিনায়ক করা হয় গুলবাদিন নায়েবকে।
টুর্নামেন্টের শেষের দিকে আফগান কোচ ফিল সিমন্স বোমা ফাটান। কোচের দায়িত্ব থেকে পদত্যাগ করার পর সিমন্স বলেন, আসগরকে সরিয়ে দেয়ার পেছনে কলকাঠি নেড়েছেন প্রধান নির্বাচক দৌলত আহমদজাই।
টুর্নামেন্টে মোটেও ভালো অধিনায়কত্ব করেননি গুলবাদিন। কিছু ক্ষেত্রে তার সিদ্ধান্ত ছিল হাস্যকর। পাকিস্তানের বিপক্ষে ম্যাচে যেমন হিরো সাজতে গিয়ে নিজে বোলিং করতে গিয়েছিলেন। তার ওভারটাতেই ম্যাচ বের করে নেন ইমাদ ওয়াসিম। আর অনেক ক্ষেত্রে সাবেক অধিনায়ক আসগরের পরামর্শ নিতে দেখা যায় গুলবাদিনকে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর