× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৫ আগস্ট ২০১৯, রবিবার

কোহলি নয়, রোহিতকে ভারতের অধিনায়ক চান জাফর

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৫ জুলাই ২০১৯, সোমবার, ৮:৫৪

নিউজিল্যান্ডের কাছে বিশ্বকাপের সেমিফাইনালে হারার পর থেকেই সমালোচনা শুরু হয়েছে ভারত অধিনায়ক বিরাট কোহলিকে নিয়ে। সামপ্রতিক একটি রিপোর্টে শাস্ত্রী-কোহলি জুটির বিরুদ্ধে দলে সমর্থনের অভাবের বিষয়টিও উঠে এসেছে। রোহিত ভক্তদের অনেকে আবার রোহিত শর্মাকে ওয়ান ডে অধিনায়ক হিসেবে দেখতে চাইছেন। সেই ব্যাপারেই এবার প্রথম মুখ খুললেন সাবেক ভারতীয় ওপেনার ওয়াসিম জাফর। বর্তমান বাংলাদেশ ক্রিকেট বোর্ডের হাই পারফরমেন্স (এইচপি) ইউনিটের ব্যাটিং কোচের দায়িত্বে থাকা ওয়াসিম জাফর টুইট করে প্রশ্ন তোলেন, ‘এটাই কি সময় সাদা বলে রোহিতকে ক্যাপ্টেন করে দেয়ার?’
রাউন্ড রবিন লীগ পর্বে ৭টি জয় নিয়ে ভারত তালিকার শীর্ষে শেষ করলেও ছিটকে যায় সেমিফাইনাল থেকে। দুদিন ধরে চলা বৃষ্টিবিঘ্নিত সেমিফাইনালে ভারত নিউজিল্যান্ডের কাছে হারে ১৮ রানে। প্রশ্ন ওঠে, কেন ধোনিকে অত পরে ব্যাট করতে নামানো হয়। কোচ রবি শাস্ত্রী সেই সিদ্ধান্তকে দলের সিদ্ধান্ত বলে সিলমোহর দেন।
ধোনিকে পরে নামানোর পক্ষে যুক্তিও দেন। কিন্তু বহু সাবেক ক্রিকেটার থেকে বিশেষজ্ঞদের একটা বড় অংশ সেই যুক্তি মানতে পারেননি। সেই সমালোচনাই যেন আরো এক ধাপ এগিয়ে নিয়ে গেলেন রোহিতের মুম্বই রঞ্জি দলের সতীর্থ ওয়াসিম জাফর। একেবারে নেতৃত্বে বদলের সওয়াল করলেন তিনি। তিনি আরও বলেন যে, ২০২৩-এর বিশ্বকাপে রোহিত শর্মাকে ভারতের অধিনায়ক হিসাবে চান তিনি।
দুদিন আগে সর্বভারতীয় হিন্দি দৈনিক জাগরণের প্রতিবেদনে বলা হয়, বিশ্বকাপে ভারত দল ছিল দুই ভাগে বিভক্ত। এক অংশের সমর্থন ছিল অধিনায়ক বিরাট কোহলিকে। আর অন্য অংশ ছিল সহ-অধিনায়ক রোহিত শর্মার ঘনিষ্ঠ। এ নিয়ে গুঞ্জন আরো বাড়ে যখন বিরাট কোহলিদের ইংল্যান্ডে ফেলে একাই দেশে ফেরেন রোহিত শর্মা।
ভারত দলের আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে রোহিত শর্মাকেই অধিনায়ক করা হবে বলে ইঙ্গিত। কারণ বিশ্রাম নিতে পারেন বিরাট কোহলি। অধিনায়ক রোহিতের স্বপক্ষে কথা বলছে আইপিএলের তিনটি ট্রফি। সঙ্গে রয়েছে ভারতীয় ‘স্টপ গ্যাপ’ অধিনায়ক হিসাবে তার অসাধারণ রেকর্ড।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর