× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৫ আগস্ট ২০১৯, রবিবার

ভারতে ড্রতেও লাভবান মুমিনুল বাহিনী

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১৫ জুলাই ২০১৯, সোমবার, ৮:৫৫

ভারতে মিনি রঞ্জি ট্রফিতে জমজমাট এক লড়াইয়ের পর ড্রতেই শেষ হলো মিনি বিসিবি একাদশের প্রথম ম্যাচ। তবে ড্র করলেও প্রথম ইনিংসে এগিয়ে থাকায় বোনাস পয়েন্ট পেয়ে সুবিধাজনক অবস্থানে আছে মুমিনুল হকের নেতৃত্বে গড়া বিসিবি দল। ৩ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় রয়েছে বিসিবি একাদশ। গ্রুপ পর্বে আরো তিনটি ম্যাচ খেলবে মুমিনুলরা।
ম্যাচের তৃতীয় দিন বিদর্ভ ক্রিকেট এসোসিয়েশনের বিপক্ষে ১৮৯ রানে এগিয়ে থেকে শনিবার চতুর্থ দিনের খেলা শুরু করে বিসিবি একাদশ। তবে শুরুটা খুব একটা ভালো ছিল না তাদের। আগের দিনের সংগ্রহে মাত্র ১ রান যোগ করেই আউট হয়ে যান অধিনায়ক মুমিনুল হক। বেশিক্ষণ টিকতে পারেননি প্রথম ইনিংসে সেঞ্চুরি করা ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্তও। ব্যক্তিগত ১৩ রানে বোল্ড আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন তিনি।
মাত্র ৫৯ রানে ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়ে বিসিবি একাদশ। সেখান দলকে টেনে তোলার চেষ্টা করেন সাইফ হাসান ও ইয়াসির আলি। দুজনে মিলে গড়েন ৫৩ রানের জুটি। দলীয় ১২৭ রানে সাইফকে হারিয়ে আবারো বিপদে পড়ে বিসিবি একাদশ। হাফসেঞ্চুরি থেকে তিন রান দূরে থেকে আউট হন সাইফ। পরে মাত্র ৪৮ রানের মধ্যে বাকি থাকা ৫ উইকেট পরে গেলে ১৭৫ রানে অলআউট হয় মুমিনুল হকের দল। এতে জয়ের জন্য বিদর্ভের লক্ষ্য দাঁড়ায় ৩২২ রানের। দ্বিতীয় ইনিংসে বিদর্ভের বল হাতে সর্বোচ্চ ৪টি উইকেট নেন অথর্ব দেশপান্ডে।
বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই উইকেট হারায় বিদর্ভ। দলীয় ৬ রানে উদ্বোধনী ব্যাটসম্যান অক্ষয় কোলহারকে বোল্ড করেন বিসিবি পেসার আরিফুল হক। তবে এরপর আর কোন উইকেট ফেলতে পারেনি বিসিবি একাদশ। খেলার ১৪ ওভার গড়ানোর পর ম্যাচ ড্র ঘোষণা করেন আম্পা-য়াররা। তখন বিদর্ভের সংগ্রহ ছিল ৩৮/১। ম্যাচের প্রথম ইনিংসে বিসিবি একাদশের বল হাতে ৮৯ রানে ৮ উইকেট নেন তাইজুল ইসলাম। মুমিনুল-শান্তর ব্যাট থেকে আসে জোড়া সেঞ্চুরি।
ম্যাচ ড্র হলে দুই দল সমান ১ পয়েন্ট পাওয়ার নিয়ম থাকলেও এই টুর্নামেন্টে তা ভিন্ন। প্রথম ইনিংসে বড় ব্যবধানে এগিয়ে থাকার সুবাদে অতিরিক্ত ২ পয়েন্ট যোগ হয় বিসিবি একাদশের সংগ্রহে। আগামীকাল টুর্নামেন্টে নিজেদের দ্বিতীয় ম্যাচে ডক্টর ডিওয়াই পাতিল ক্রিকেট একাডেমির মুখোমুখি হবে বিসিবি একাদশ।
সংক্ষিপ্ত স্কোর
বিসিবি একাদশ প্রথম ইনিংস: ১৪৮ ওভার; ৫০০/৭ ডিক্লে. (মুমিনুল ১৬৯, শান্ত ১১৮, জহুরুল ৯৬, আরিফুল ৭৭, দর্শন নালকান্দে ৪/৭৯, আদিত্য সরবতে ১/১১১, রাজনীশ গুরবানি ১/৬৯)।
বিদর্ভ সিএ প্রথম ইনিংস: ৯৪.৪ ওভার; ৩৫৩ (অথর্ব দেশপান্ডে ৯১, অক্ষয় কোলহার ৬২, তাইজুল ৮/৮৯, তাসকিন ১/৭৮, আরিফুল হক ১/৩৬)।
বিসিবি একাদশ দ্বিতীয় ইনিংস: ৬২ ওভার; ১৭৫ (সাইফ ৪৭, নুরুল হাসান সোহান ২৬, জহুরুল ২৫, অথর্ব দেশপান্ডে ৪/৪৭, আদিত্য সরবতে ৩/৩৬, সৌরভ দুবে ২/১৯, দর্শন নালকান্দে ১/৩২)।
বিদর্ভ সিএ দ্বিতীয় ইনিংস: ১৪ ওভার, ৩৮/১, (সঞ্জয় ২৮*, অক্ষয় কোলহার ৬, অথর্ব তাইডে ৪*; আরিফুল হক ১/১২)
ফল: ম্যাচ ড্র।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর