× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৬ আগস্ট ২০১৯, সোমবার

ধর্ষণের বিরুদ্ধে শাবি শিক্ষার্থীদের প্রতিবাদ

বাংলারজমিন

শাবি প্রতিনিধি | ১৫ জুলাই ২০১৯, সোমবার, ৯:১১

সারা দেশে নারী ও শিশু ধর্ষণের প্রতিবাদে বৃষ্টিতে ভিজেই মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।
রোববার দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের সম্মিলিত সাংস্কৃতিক জোটের উদ্যোগে বৃষ্টির মধ্যে কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে প্রায় শতাধিক সাধারণ শিক্ষার্থী ও সাংস্কৃতিক কর্মী অংশগ্রহণ করেন।
মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে ক্যাম্পাসের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে আবার একই স্থানে এসে সমাবেশে মিলিত হয়।
সমাবেশে জোটের আহ্বায়ক রাকিব হোসাইনের সভাপতিত্বে বক্তব্য রাখেন টুরিস্ট ক্লাব সাস্টের সভাপতি সোহানুর রহমান, আজ মুক্তমঞ্চের সাধারণ সম্পাদক সুমাইয়া আলম চৌধুরী, থিয়েটার সাস্টের সাধারণ সম্পাদক ফয়সাল শুভ প্রমুখ।
এসময় বক্তারা বলেন, বর্তমানে দেশে ধর্ষণ চরম পর্যায়ে চলে গেছে। প্রতিদিন ধর্ষণের সংবাদ আমাদের সামনে আসছে। শিশু থেকে বৃদ্ধা কেউ ধর্ষকের হাত থেকে রক্ষা পাচ্ছে না।
এই সামাজিক ব্যাধি থেকে দেশকে রক্ষা করতে হলে ধর্ষকের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড কার্যকর করতে হবে। দ্রুত বিচারের আওতায় তাদের বিচার কাজ শেষ করতে হবে। ধর্ষণের বিরুদ্ধে সমাজের প্রত্যেক স্তরের মানুষকে সচেতন হওয়ার আহ্বান জানান তারা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Reza
১৫ জুলাই ২০১৯, সোমবার, ৯:৩১

বর্তমানে দেশে ধর্ষণ চরম পর্যায়ে চলে গেছে।শিশু থেকে বৃদ্ধা কেউ ধর্ষকের হাত থেকে রক্ষা পাচ্ছে না।

অন্যান্য খবর