× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৬ আগস্ট ২০১৯, সোমবার

নাসিকের ৮৭০ কোটি টাকার বাজেট ঘোষণা

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে | ১৫ জুলাই ২০১৯, সোমবার, ৯:১২

উন্নয়নকে প্রাধান্য দিয়ে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২০১৯-২০২০ অর্থবছরের জন্য ৮৭০ কোটি ৩৯ লাখ ৭৭ হাজার ৭৬ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। রোববার বেলা সাড়ে ১১টায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নগর ভবন প্রাঙ্গণে নাসিক মেয়র ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ডা. সেলিনা হায়াত আইভী এ বাজেট ঘোষণা করেন। প্রস্তাবিত বাজেটে শহরের বাবুরাইল খালকে আধুনিকায়ন, বিভিন্ন ওয়ার্ডের রাস্তা ও ড্রেনেজ ব্যবস্থার উন্নয়নকে অগ্রাধিকার দেয়া হয়েছে। এছাড়া সিটি করপোরেশনের বেশ কয়েকটি ওয়ার্ডে স্বাস্থ্য সেবার উন্নতিকরণ, মাঠ ও জলাধার সংরক্ষণকেও গুরুত্ব দেয়া হয়েছে। বাজেটে সেতু, কালভার্ট নির্মাণ ও পুনঃনির্মাণ, দারিদ্র্য বিমোচন, তথ্য প্রযুক্তি, শিক্ষা, স্বাস্থ্য, খেলাধুলা, যানজট নিরসন, জলাবদ্ধতা দূরীকরণ, বর্জ্য ব্যবস্থাপনার সংস্কার, খেলাধুলার মানোন্নয়ন ও সড়কবাতি স্থাপনে বিশেষ বরাদ্দ রাখা হয়েছে। এছাড়া এডিবি, সিজিপি, এমজিএসপি, এডিপি প্রকল্প সহায়তার মাধ্যমে অবকাঠামো নির্মাণ ও পুনঃনির্মাণ, পরিবেশ সংরক্ষণ এবং সিটি করপোরেশনের আওতাধীন খালগুলো খননের মাধ্যমে জলাশয় সংরক্ষণেও বরাদ্দ রাখা হয়েছে। বাজেট ঘোষণার পর নাসিক মেয়র ‘জনতার মুখোমুখি সিটি করপোরেশন’ শীর্ষক আলোচনা সভায় নগরীর বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের প্রশ্নের জবাব দেন।
বাজেট ঘোষণার সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী ও বিশেষ অতিথি নারায়ণগঞ্জ-২ আসনের এমপি নজরুল ইসলাম বাবু।
এছাড়া উপস্থিত ছিলেন জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের প্রতিনিধি, নাসিকের কাউন্সিলর ও সুধী সমাজের লোকজন। উল্লেখ গত অর্থবছরে (২০১৮-১৯) ৭১৫ কোটি ৫১ লাখ ২১ হাজার ৩৭৭ টাকার বাজেট ঘোষণা করা হয়েছিল।




অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর