× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৪ আগস্ট ২০১৯, শনিবার

ঘাটাইলে ডেঙ্গু আক্রান্ত ডাক্তারের মৃত্যু

দেশ বিদেশ

ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি | ১৫ জুলাই ২০১৯, সোমবার, ৯:৩৪

টাঙ্গাইলের ঘাটাইল গালা গ্রামের রুমানা আফরোজ (২৬) ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে শুক্রবার ঢাকা ডেল্টা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান। রুমানা আফরোজ পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক রফিকুল ইসলামের একমাত্র মেয়ে। রুমানা আফরোজের চাচা বলেন, রুমানা আফরোজ ডেল্টা মেডিকেল কলেজ থেকে এ বছর ফাইনাল পরীক্ষা ও ভাইবা পরীক্ষা শেষ করেছে। রেজাল্টের আর মাত্র কয়েক দিন বাকি আছে। এ বছরের মধ্যেই একজন পূর্ণাঙ্গ এমবিবিএস ডাক্তার হয়ে বের হতেন। বাবার চাকরি আর নিজের পড়াশোনার সুবাদেই মিরপুর-১ টোলারবাগ বাসায় মা-বাবার সঙ্গেই থাকতো রুমানা আফরোজ। গত তিন, চারদিন যাবত রুমানা বলতো শরীরটা কেমন যেন জ্বর জ্বর লাগে। গত রোববার শরীরের তাপমাত্রা বেড়ে গেলে রুমানা তার মাকে বলে মা আমার মনে হয় জ্বর।
মা রাবেয়া খাতুন জ্বরের সাধারণ চিকিৎসার ওষুধ প্যারাসিটামল খেতে দেন। তাতে জ্বর না কমে বেড়ে যায়। পরে ভর্তি করা হয় তারই অধ্যয়ন করা ডেল্টা মেডিকেল কলেজ হাসপাতালে। রক্ত ও আনুষঙ্গিক পরীক্ষায় ডেঙ্গু পজেটিভ ধরা পড়ে। অবস্থার কোনো উন্নতি নেই। তার বাবা রফিকুল ইসলাম জানান, পঞ্চম দিন শুক্রবার বিকাল ৪টার দিকে হাসপাতালে হঠাৎ করেই তার শ্বাসকষ্ট শুরু হয়। অবস্থার অবনতি হলে ডাক্তাররা তাকে নিবিড় পরিচর্যাকেন্দ্র (আইসিইউতে) ভর্তি করান। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার ৫টার দিকে তার মৃত্যু হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর