× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৪ আগস্ট ২০১৯, শনিবার

ধর্ষণ ও যৌন নিপীড়নের বিরুদ্ধে না.গঞ্জে তোলারাম কলেজে মানববন্ধন

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১৪ জুলাই ২০১৯, রবিবার, ১০:৩৭

ধর্ষণ, মাদক ও যৌন নিপীড়নের প্রতিবাদে সরকারি তোলারাম কলেজের শিক্ষক ও শিক্ষার্থীদের আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ১৪ জুলাই রোববার সরকারি তোলারাম কলেজ প্রাঙ্গনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। নারায়ণগঞ্জ মহানগর ও তোলারাম কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান রিয়াদের সভাপতিত্বে মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ বেলা রানী সিংহ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ শাহ মো. আমিনুল ইসলাম, শিক্ষক পরিষদের সম্পাদক জীবন কৃষ্ণ মোদক। উপস্থিত ছিলেন তোলারাম কলেজের শিক্ষক আতিকা খানম, সাহেরা খাতুন, রবিনাথ পাল, মুকবুল হোসেন, মুজিবুর রহমান, সরকারি তোলারাম কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান। শিক্ষার্থীদের নেতৃত্বে ছিলেন, শারমিন আক্তার প্রিয়া, অনামিকা হায়াত, পিয়াস, ফাহিম, তোফা, তানজিদ, সুমন, রবিন জুবায়ের, কনা পপি, সোনালী,জান্নাত, লিমন, শাকিল, আরাফাত, রুবেল, আঁখি, প্রমুখ।
মানববন্ধনে প্রধান অতিথি বেলা রানী সিংহ বলেন, আমাদের সমাজে মানুষের সঙ্গে কিছু অমানুষ বাস করে। আমরা পত্র পত্রিকায় খবর যতটুকু দেখি কিন্তু বাস্তবে ধর্ষণের ঘটনা আরো অনেক বেশি ঘটে। যৌন নিপীড়নের অনেক খবর আমরা জানতেই পারি না।
সুতরাং আমরা সকলে মিলে একটাই দাবী জানাবো, এই নিপীড়নকারীদের কঠিন থেকে কঠিনতম শাস্তি হয়। আমাদের সরকারী তোলারাম কলেজ মাদক ও ধূমপান মুক্ত এলাকা। এখানে সবাই ভালো কিন্তু বাইরে গেলে আমরা কতটা ভালো থাকবো বলা যায় না। আমাদের কলেজ সব সময় অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী ভূমিকা পালন করে আসছে। সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা যদি সোচ্চার হয়ে উঠে  প্রতিবাদ গড়ে তুলে তাহলে সমাজ অবশ্যই ভালো হবে। তাই আজকে আমরা সবাই মিলে প্রতিজ্ঞাবদ্ধ হবো আমরা নিপীড়ন হবো না কোন মাদকসেবী হবো না এবং কোন নিপীড়নকারীকে ছাড় দিবো না। যে কোন নিপীড়নের বিরুদ্ধে আমরা রুখে দাঁড়াবো।
সভাপতির বক্তব্যে হাবিবুর রহমান রিয়াদ বলেন, তোলারাম কলেজের শিক্ষার্থীরা সব সময়ই অন্যায়ের প্রতিবাদ করে আসছে। তাই ধর্ষন, মাদক ও যৌন নিপীড়নের প্রতিবাদে আমাদের শিক্ষার্থীরা সোচ্চার থাকবে। তিনি বলেন, আজকের আমাদের এই মানববন্ধন নিয়ে সাংসদ সদস্য শামীম ওসমান ভাইয়ের সঙ্গে কথা হয়েছে। সাংসদ বলেছেন আমি তোমাদের পাশে আছি সব সময়। যে কোন সমস্যায় তোমরা অন্যায়ের প্রতিবাদ করে যাও। তোলারাম কলেজের শিক্ষার্থীদের নিপীড়নের বিরুদ্ধে প্রতিবাদ করতে বলেছেন। তোলারাম কলেজ সব সময় অন্যায়ের প্রতিবাদ করে গিয়েছে এবং করছে। এই কলেজের শিক্ষার্থীরা কখনো অন্যায়কে প্রশ্রয় দেয় না। একদিনের নোটিশে আজকের এই মানববন্ধনে কলেজের শিক্ষার্থীদের উপস্থিতিতে তা বোঝা যায়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর