× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৬ আগস্ট ২০১৯, সোমবার

মহাকাব্যিক লড়াইয়ে শিরোপা জকোভিচের

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৫ জুলাই ২০১৯, সোমবার, ১২:৫০

টেনিস বিশ্ব উপভোগ করলো মহাকাব্যিক এক লড়াই। ম্যারাথন লড়াই শেষে রজার ফেদেরারকে হারিয়ে উইম্বলডন শিরোপা জিতলেন নোভাক জকোভিচ। রোববার লন্ডনের অল ইংল্যান্ড ক্লাবে ফাইনালে পাঁচ সেটের লড়াই শেষে জয় পান বিশ্বের ‘নাম্বার ওয়ান’ এ সার্বিয়ান তারকা। পাঁচ সেটের তিনটিই তিনি জেতেন টাই ব্রেকে। আর জকোভিচ শেষ পর্যন্ত জয় দেখেন পঞ্চম সেটে দুই দুইটি চ্যাম্পিয়নশিপ পয়েন্ট বাঁচিয়ে। ফাইনাল শেষে জকোভিচ জয় কুড়ান ৭-৬ (৭-৫), ১-৬, ৭-৬ (৭-৪), ৪-৬ ও ১৩-১২ (৭-৩) গেমে। উইম্বলডনের নতুন নিয়মে টাইব্রেকে নিষ্পত্তি হয় শিরোপা নির্ধারণী পঞ্চম ও শেস সেটের। নতুন নিয়মে সেট ১২-১২ গেমে পৌঁছলে টাইব্রেকে গড়ায় পঞ্চম সেট।
এতদিন পঞ্চম সেটে টাইব্রেকের বিধান ছিল না। এতে গেমের নিষ্পত্তি না হওয়া পর্যন্ত চলতো শিরোপা নির্ধারণী সেটের খেলা। ক্যারিয়ারে এটি জকোভিচের ১৫তম গ্রান্ড স্লাম শিরোপা। আর পঞ্চম উইম্বলডন জয় শেষে জকোভিচ বলেন, এটি একবারে অবিশ্বাস্য। আর রেকর্ড ২০ বারের গ্র্যান্ড স্লাম শিরোপা জয়ী সুইস তারকা রজার ফেদেরার বলেন, এটা ছিল দারুণ এক ম্যাচ। এতে সবই ছিল। অবিশ্বাস্য। জকোভিচকে অভিনন্দন।   

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর