× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৫ আগস্ট ২০১৯, রবিবার

আজও আকাশের মুখ ভার, হতে পারে বৃষ্টি

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১৫ জুলাই ২০১৯, সোমবার, ১০:৪৪

আজ আষাঢ়ের শেষ দিন। এ মাসের শুরুর ১৫ দিন তেমন দেখা মেলেনি বৃষ্টির। ছিল প্রচুর তাপদাহ। তবে শেষ দিকে এসেই আষাঢ় তার চিরাচরিত রূপ ধারণ করেছে। দেশের ওপর মৌসুমি বায়ু সক্রিয় থাকায় অধিকাংশ অঞ্চলে বৃষ্টিপাত হচ্ছে। কোথাও কোথাও ১০ দিনের বেশি সময় ধরে চলছে টানা বৃষ্টি। আজ সোমবারও রাজধানীর আকাশ মুখ ভার করে আছে। সকাল ৮টার দিকে চারপাশ অন্ধকার ছিল।
কিন্তু বৃষ্টি নামেনি। তবে সেই অন্ধকার এখনও কাটেনি। ফলে যেকোনো সময় নামতে পারে অঝোরে বৃষ্টি।

এ বিষয়ে জানতে চাইলে আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম বলেন, বর্ষাকাল চলছে, আপাতত এরকম আবহওয়াই অব্যাহত থাকবে। আজকের আবহাওয়ার পূর্বাভাস জানিয়ে তিনি বলেন, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগে অধিকাংশ জায়গায়; ঢাকা, চট্টগ্রাম ও রাজশাহী বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এর মধ্যে কিছু কিছু জায়গায় মাঝারি ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা আছে।

আবহাওয়া অধিদফতর বলছে, ভারী থেকে অতি ভারী বৃষ্টির কারণে এখনও চট্টগ্রাম বিভাগের পাহাড়ি এলাকায় ভূমিধ্বসের সম্ভাবনা রয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর