× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৪ আগস্ট ২০১৯, শনিবার

বিএসএফ-এর গুলি খেয়ে ভারতীয় নাগরিক বাংলাদেশে, বিজিবির হাতে আটক

অনলাইন

সাতক্ষীরা প্রতিনিধি | ১৫ জুলাই ২০১৯, সোমবার, ১:৫২

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) তাড়া খেয়ে এক ভারতীয় নাগরিক বাংলাদেশে প্রবেশ করেছে। বিএসএফ তাকে গুলি করলে তিনি পালিয়ে বাংলাদেশের ভেতরে ঢুকে পড়েন। পরে ওই অবস্থায় তাকে আটক করে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। আটক গুলিবিদ্ধ ভারতীয় নাগরিকের নাম মফিজুল সরদার (২৩)।

রোববার রাতে বিজিবির সাতক্ষীরা ৩৩ ব্যাটালিয়ন সদর দপ্তর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। আটক গরু রাখাল মফিজুল সরদার (২৩) ভারতের উত্তর চব্বিশ পরগণার স্বরুপনগর থানার বড় বাকড়া গ্রামের রজব আলী সরদারের ছেলে।

বিজিবি জানায়, রোববার দুপুরে ভারতীয় রাখাল মফিজুল সরদার সীমান্তের ৮/৪-এস নং পিলারের কাছ দিয়ে চোরাই পথে একটি গরু নিয়ে শূন্য লাইন অতিক্রম করে বাংলাদেশে প্রবেশের সময় ১৫৩ বিএসএফ ব্যাটালিয়নের অধীনস্থ দুবলিয়া ক্যাম্পের কর্তব্যরত টহল দল তাকে লক্ষ্য করে এক রাউন্ড রাবার বুলেট ফায়ার করে। পরবর্তীতে ওই রাখালকে আটক করার জন্য বিএসএফ টহল দল ধাওয়া করে।
বিএসএফ সদস্যদের ধাওয়া খেয়ে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করে।

সাতক্ষীরা ব্যাটালিয়নের অধীনস্থ কালিয়ানী বিওপি’র কর্তব্যরত টহল দল তাকে কালিয়ানী নামক স্থান হতে আটক করে। বিজিবি আরও জানায়, আটক রাখালের গর্দানের নিচে রাবার বুলেটের আঘাতের চিহ্ন রয়েছে। বিজিবির সাতক্ষীরা ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক মোহাম্মদ গোলাম মহিউদ্দিন খন্দকার বিষয়টি নিশ্চিত করেছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর