× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৪ অক্টোবর ২০১৯, সোমবার

এরশাদের মৃত্যুতে ড.ইউনূসের শোক

অনলাইন

অনলাইন ডেস্ক | ১৫ জুলাই ২০১৯, সোমবার, ৭:৫৭

সাবেক প্রেসিডেন্ট ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের মৃত্যুতে শোক ও গভীর সমবেদনা জানিয়েছেন নোবেলজয়ী প্রফেসর ড. মুহম্মদ ইউনূস। এক শোকবার্তায় তিনি বলেন,  সাবেক প্রেসিডেন্ট এরশাদের পরলোকগমনে আমি তাঁর পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। তাঁর আত্মার মাগফেরাত কামনা করছি।

গরিব মানুষের জন্য একটা ব্যাংক সৃষ্টি করার প্রস্তাব আমি অর্থমন্ত্রীর মাধ্যমে তাঁর নিকট পেশ করি। অর্থমন্ত্রীর জোরালো সমর্থনে তিনি এই প্রস্তাব গ্রহণ করেন এবং আমার প্রস্তাব অনুসারে একটি আইন প্রণয়ন করে ১৯৮৩ সালে গ্রামীণ ব্যাংক সৃষ্টি করেন।তিনি এই সাহসী সিদ্ধান্ত না নিলে পৃথিবীর ইতিহাসে এই অনন্য ব্যাংকটির জন্ম হতো না।

প্রেসিডেন্ট এরশাদ গ্রামীণ ব্যাংক নামক একটি অনন্য ব্যাংক তৈরি করার জন্য আইন তৈরি করে দিয়েছেন এবং তাকে নিজস্ব শক্তিতে চলার জন্য তিনি সে-আইন সংশোধন করে দিয়ে গেছেন।

গ্রামীণ ব্যাংক সৃষ্টি করে বাংলাদেশের জন্য নোবেল পুরস্কার অর্জনের সুযোগ সৃষ্টি করার জন্য তাঁর কাছে আমরা কৃতজ্ঞ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Md. Harun al Rashid
১৫ জুলাই ২০১৯, সোমবার, ৮:১১

It's an example of greatfulness.Greate!May Allah grant ease to late president and long and safe life to noble laureate prof younus.

অন্যান্য খবর