× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৫ আগস্ট ২০১৯, রবিবার

সুজনেই আস্থা রাখছে বিসিবি

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১৬ জুলাই ২০১৯, মঙ্গলবার, ৯:৫১

শ্রীলঙ্কা সফরে খালেদ মাহমুদ সুজনকেই ভারপ্রাপ্ত কোচ হিসেবে চূড়ান্ত করা হচ্ছে বলে জানিয়েছেন বিসিবি ক্রিকেট অপারেশনস কমিটির প্রধান আকরাম খান। তার সঙ্গে ব্যাটিং পরামর্শক হিসেবে থাকবেন ভারতের সাবেক ক্রিকেটার ওয়াসিম জাফর। বোলারদের দেখভাল করবেন বাংলাদেশের প্রথম বোলিং কোচ চম্পকা রামানায়েকে। আনুষ্ঠানিক কোনো ঘোষণা না আসলেও গতকাল সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সুজনকে ভারপ্রাপ্ত কোচ করার বিষয়টি নিশ্চিত করেন আকরাম।
আকরামের কথায় ইঙ্গিত থাকলেও সুজনের নিয়োগ এখনো চূড়ান্ত কিছু নয় বলেই জানিয়েছেন। তিনি বলেন, হেড কোচের ব্যাপারে সংকট আছে। আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি। আপাতত সুজনকে দিয়ে আমরা চালিয়ে নেওয়ার চেষ্টা করছি। এর মধ্যে অন্য কোচ দেখব আমরা।’ তবে সুজনকে অন্তরবর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ দেয়া হলেও তিনি দায়িত্ব গ্রহণ করবেন কি না, তাও নিশ্চিত নয়।
কারণ সুজন আগেই জানিয়েছেন খন্ডকালীন সময়ে কোচ হতে রাজি নন তিনি।
বিশ্বকাপের পর শুধু প্রধান কোচ নয়, পুরো কোচিং স্টাফেই রদবদল এসেছে। ছেঁটে ফেলা হয়েছে পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশকে। ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জির সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ানোর ব্যাপারে বিসিবির আগ্রহ থাকলেও দক্ষিণ আফ্রিকান এই ব্যাটিং কোচকে শ্রীলঙ্কায় পাওয়া নিয়ে সন্দেহ আছে। তবে দুজনের বিকল্পই চূড়ান্ত করে রেখেছে বিসিবি, ‘আমাদের বিকল্প আছে। চাম্পাকা রামানায়েকেও কিন্তু খুব ভালো বোলিং কোচ। তাকে আপাতত এই সিরিজে নিয়ে যাব আমরা। ম্যাকেঞ্জি যদি সময় দিতে না পারে, তাহলে ওয়াসিম জাফরকে আমরা নিয়ে যাচ্ছি।’ শ্রীলঙ্কার সাবেক ক্রিকেটার চম্পাকা রামানায়েকে বর্তমানে হাই পারফরম্যান্স স্কোয়াডের দায়িত্বে আছেন। আর ভারতের ওয়াসিম জাফরকে দায়িত্ব দেয়া হয়েছে গেম ডেভেলপমেন্টের। বিশ্বকাপ শেষ করে জাতীয় দল ঢাকা আসার পর তামিম ইকবালের সঙ্গে ইতিমধ্যে কাজ শুরু করে দিয়েছেন ভারতের সাবেক এই টেস্ট ক্রিকেটার।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর