× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৪ আগস্ট ২০১৯, শনিবার

চার পুলিশ হত্যা মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তরে বাধা নেই

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১৬ জুলাই ২০১৯, মঙ্গলবার, ১:৩২

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গায় চার পুলিশ সদস্য হত্যা মামলার বিচার গাইবান্ধার দায়রা জজ আদালত থেকে রাজশাহীর দ্রুত বিচার টাইব্যুনালে স্থানান্তরের  গেজেটে হাইকোর্টের স্থাগিতাদেশ আপিল বিভাগের চেম্বারজজ আদালত স্থগিত করেছে। এই আদেশের ফলে মামলাটি রাজশাহীর দ্রুত বিচার টাইব্যুনালে স্থানান্তরে আপাতত বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

আজ মঙ্গলবার আপিল বিভাগের বিচারপতি মো. নুরুজ্জামানের চেম্বার জজ আদালত এই আদেশ দেন।  একইসঙ্গে এ বিষয়ে আপিল বিভাগের পূর্ণাঙ্গ ও নিয়মিত বেঞ্চে শুনানির জন্য আগামী ২৫শে আগস্ট দিন ঠিক করেছেন আদালত।

আদালতে রিটকারীদের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মওদুদ আহমদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মাসুদ হাসান চৌধুরী পরাগ। মাসুদ হাসান চৌধুরী পরাগ জানান, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে জামায়াত নেতা মাওলানা দেলাওয়ার  হোসাইন সাঈদীকে মৃত্যুদণ্ড দিয়ে রায় ঘোষণা করার পর ওই রায়কে কেন্দ্র করে  দেশব্যাপী সহিংসতা ছড়িয়ে পড়ে। সে সময় গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গায় চার পুলিশ সদস্য হত্যাকাণ্ডের শিকার হন।

এ ঘটনায়  দায়ের করা মামলার বিচার গাইবান্ধা দায়রা জজ আদালত থেকে রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তর করার জন্য ২০১৮ সালের ১৬শে অক্টোবর গেজেট প্রকাশ করে সরকার।
এই গেজেট চ্যালেঞ্জ করে হাইকোর্টে আসেন মামলার আসামি হারুন অর রশিদ। ওই রিটের শুনানি নিয়ে চলতি বছরের ২৯শে এপ্রিল হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ সরকারের জারি করা গেজেটের কার্যক্রম স্থগিত করেন। পরে হাইকোর্টের ওই আদেশ স্থগিত চেয়ে আপিল আবেদন করে রাষ্ট্রপক্ষ।

এর আগে গত ৪ঠা মার্চ এই মামলায় গাইবান্ধা জেলা জজ কোর্টের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আলী আহম্মেদ অভিযোগ গঠন করেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর