× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৪ আগস্ট ২০১৯, শনিবার

আদালতে খুনের দায়ভার কে নেবে, প্রশ্ন সালমা আলীর

অনলাইন

তামান্না মোমিন খান | ১৬ জুলাই ২০১৯, মঙ্গলবার, ৩:৪০

মানবাধিকার কর্মী এডভোকেট সালমা আলী বলেছেন, দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি আজ হুমকীর মধ্যে। দেশে আইনের শাসন নেই। সবচেয়ে নিরাপদ স্থান হচ্ছে আদালত, সেখানে যদি প্রকাশ্যে খুন করা হয় তবে এর দায় ভার কে নেবে? এটি গণতন্ত্রের জন্য লজ্জাজনক। আইনশৃঙ্খলা বাহিনী তার দায়িত্ব সঠিকভাবে পালন করছে না।

তিনি বলেন, প্রকাশ্যে মানুষ হত্যা করা হচ্ছে, তারপরও পুলিশের কাছে কোন কৈফিয়ত চাওয়া হচ্ছে না। জনগণ আদালতে গিয়ে বিচার পাচ্ছে না।

সালমা আলী বলেন, কথিত বন্দুকযুদ্ধের নামে বিনাবিচারে মানুষ মারা হচ্ছে। ক্রসফায়ার বা বিচার বহির্ভূত হত্যা কোন সমাধান নয়।
কোন গণতান্ত্রিক দেশে ক্রসফায়ার নেই। যে কোন অপরাধের বিচার সুষ্ঠ বিচারিক ব্যবস্থার মাধ্যমে অপরাধীকে তার প্রকৃত শাস্তি দিতে হবে।

এই মানবাধিকার কর্মী আরও বলেন, দেশে যখন বিচার ব্যবস্থা অকার্যকর থাকে, তখন বিচার বর্হিভূত হত্যা বেড়ে যায়। এতে করে অপরাধীরা আরও সাহস পেয়ে যাচ্ছে। দেখা যায় যে, প্রকৃত অপরাধীরা ক্ষমতাসীনদের ছত্রছায়ায় পার পেয়ে যায়। বিচার ব্যবস্থাকে শক্তিশালী করা না হলে গণতন্ত্রের ক্ষতি হবে বলেও মন্তব্য করেন তিনি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
কামরুদ্দিন নূর আনিস
১৬ জুলাই ২০১৯, মঙ্গলবার, ৯:১৩

ডিজিটাল বাংলাদেশ নেবে!!

আহসান উল হক খান চৌধু
১৬ জুলাই ২০১৯, মঙ্গলবার, ৫:৩৮

দেশে বিচারহীনতার সংস্কৃতির প্রভাব বিস্তারের কারণে এমন হত্যাকান্ড।

Najrul islam
১৬ জুলাই ২০১৯, মঙ্গলবার, ৩:২৮

আদালতে হতৎা মানে আদালতের বিচারের উপর ভরসা না থাকা । আবার অনন দিকে যে ভাবে পৃতিদিন কৃসফায়ার হচচে তাতে বিচারকদের উচিত আদালত বনধ করে দেওয়া তাতে হয়তো বুঝা যাবে দেশে জজ সাহেবরা আছে

অন্যান্য খবর