× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২১ আগস্ট ২০১৯, বুধবার

পপির আহ্বান

বিনোদন

স্টাফ রিপোর্টার | ১৭ জুলাই ২০১৯, বুধবার, ৮:১৮

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন অভিনেত্রী ববিতা কিছুদিন আগে একটি সাক্ষাৎকারে বর্তমানে বাংলাদেশে সিনেমা নির্মাণের ক্ষেত্রে গল্প সংকটের কথা বিশেষভাবে তুলে ধরেন। শুধু তাই নয় কেবলমাত্র পাশের দেশ ভারতে সিনেমা নির্মাণের উদাহরণ টেনে অমিতাভ বচ্চন, শ্রীদেবীর মতো সিনিয়র অভিনয় শিল্পীদের ঘিরে গল্প দাঁড় করিয়ে সিনেমা নির্মাণের উদাহরণও টানেন তিনি। এই ধরনের গল্প নিয়ে দেশে সিনেমা নির্মাণ হলে তাতে কাজ করার আশাবাদও ব্যক্ত করেন ববিতা। তার কথার সূত্র ধরেই জনপ্রিয় নায়িকা পপি নির্মাতাদের প্রতি আহ্বান জানিয়েছেন সিনিয়র অভিনয় শিল্পীদের নিয়ে ছবি নির্মাণের। এ প্রসঙ্গে তিনি বলেন, আমাদের দেশের সিনিয়র অভিনয়শিল্পী সুজাতা ম্যাডাম, কবরী ম্যাডাম, ববিতা ম্যাডাম, সূচরিতা ম্যাডামের মতো অনেকেই কাজ থেকে অনিচ্ছাকৃতভাবেই দূরে আছেন। প্রযোজক, পরিচালক চাইলেই তাদেরকে নিয়ে কাজ করতে পারেন। শুধু এতোটুকুই প্রয়োজন সিনেমার গল্পে তাদের গুরুত্ব রাখা। এটা সত্যি যে, ভারতের মতো বিশাল বাজেটে এদেশে সিনেমা নির্মাণের ভাবনা অকল্পনীয়।
কিন্তু যে বাজেটই সিনেমার জন্য রাখা হয় তার চেয়ে কিছুটা বাড়িয়ে গল্পে তাদের চরিত্রকে আরো অলংকৃত করে তাদের নিয়ে কাজ করা যেতে পারে। প্রযোজক, পরিচালক, কাহিনীকার চেষ্টা করলেই তা সম্ভব। শুধু তাদের ইচ্ছেটাই যথেষ্ট। এদিকে গল্প এবং চরিত্র ভালোলাগায় পপি এরইমধ্যে শেষ করেছেন সাদেক সিদ্দিকীর ‘সাহসী যোদ্ধা’ সিনেমার কাজ। কাজ করছেন ‘সেভ লাইফ’ ও ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ ছবিগুলোতে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর