× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৫ আগস্ট ২০১৯, রবিবার

শচীনের সেরা বিশ্বকাপ একাদশে ভারতেরই ৫ জন!

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১৭ জুলাই ২০১৯, বুধবার, ৯:২৩

পারফরম্যান্সের উপর ভিত্তি করে এবারের বিশ্বকাপের সেরা ১১ ক্রিকেটার বাছাই করেছেন শচীন টেন্ডুলকার। তালিকায় রয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান। নিজ দেশ থেকে সর্বাধিক ৫ ক্রিকেটার রেখেছেন শচীন। চ্যাম্পিয়ন ইংল্যান্ড থেকে ২ জন আর রানার্সআপ নিউজিল্যান্ড থেকে তিনি নিয়েছেন মাত্র একজন ক্রিকেটার।
অধিনায়ক হিসেবে ভারতীয় ক্রিকেট কিংবদন্তি শচীন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনকে বেছে নেন। এবারের বিশ্বকাপের সর্বাধিক রান সংগ্রাহক রোহিত শর্মার সঙ্গে ওপেনিংয়ে শচীন রেখেছেন ইংল্যান্ডের জনি বেয়ারস্টোকে। তিনে উইলিয়ামসন, চারে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি, পাঁচে সাকিব আল হাসান, ছয়ে ইংল্যান্ডের বেন স্টোকস, সাতে হার্দিক পান্ডিয়া ও আটে রবীন্দ্র জাদেজা। পেসার হিসেবে আছেন ভারতের জসপ্রিত বুমরাহ, অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক আর ইংল্যান্ডের জফরা আর্চার।
তালিকায় ৫ জন ভারতীয় রাখার ব্যাপারটা অনেকেই মানতে পারছেন না। সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেদের আপত্তির কথা জানিয়েছেন তারা।  রবীন্দ্র জাদেজার অন্তর্ভুক্তি নিয়েও কথা উঠেছে।
মাত্র ২ ম্যাচ খেলেছেন জাদেজা। যদিও সেমিতে নিউজিল্যান্ডের ভারতের পক্ষে সর্বোচ্চ রানের ইনিংস খেলেন তিনি। তবে ২ ম্যাচের পারফরম্যান্সের ওপর ভিত্তি করে তাকে নেয়াটা প্রশ্নবিদ্ধই। তাছাড়া রানার্সআপ নিউজিল্যান্ড দল থেকে মাত্র এক ক্রিকেটার কেন সে প্রশ্নও তুলেছেন অনেকে।
শচীনের সেরা বিশ্বকাপ একাদশ: রোহিত শর্মা, জনি বেয়ারস্টো (উইকেটরক্ষক), কেন উইলিয়ামসন (অধিনায়ক), বিরাট কোহলি, সাকিব আল হাসান, হার্দিক পান্ডিয়া, বেন স্টোকস, রবীন্দ্র জাদেজা, মিচেল স্টার্ক, জফরা আর্চার, জসপ্রিত বুমরাহ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর