× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৫ আগস্ট ২০১৯, রবিবার

‘মরগানই অধিনায়ক থাকুক’

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৭ জুলাই ২০১৯, বুধবার, ৯:২৫

এউইন মরগানের অধিনায়কত্বে আজন্মের আক্ষেপ ঘুচিয়েছে ইংল্যান্ড। নিউজিল্যান্ডকে হারিয়ে প্রথমবার জিতেছে ওয়ানডে বিশ্বকাপ। এরই মাঝে গুঞ্জন, অধিনায়কত্ব ছেড়ে দিচ্ছেন আইরিশম্যান মরগান। তার অবসরের কথাও শোনা যাচ্ছে। তবে ইংল্যান্ডের অস্ট্রেলিয়ান কোচ ট্রেভর বেইলিস ও বর্তমান-সহ অধিনায়ক জস বাটলার মনে করেন, এখনই দায়িত্ব ছাড়ার সময় হয়নি মরগানের। বাটলার বলেন, ‘আশা করি, মরগান তার দায়িত্ব পালন করে যাবে। সে যা করেছে, অসাধারণ! আমার দেখা সেরা অধিনায়ক সে। তার অধীনে খেলতে ভালোবাসি আমি।
আমরা সবাই আশাবাদী। থেমে যাওয়ার কোনো কারণ নেই। আছে কি?’
মরগানের এখন ৩২ বছর চলছে। আরেকটি বিশ্বকাপ আসতে আসতে ৩৬ হয়ে যাবে। তবে ২০২৩ বিশ্বকাপের অনেক আগেই সাবেকদের কাতারে চলে যাবেন মরগান। বৃটিশ দৈনিক গার্ডিয়ানের খবর, ওয়ানডে থেকে অবসরের কথা ভাবছেন তিনি। বোর্ড ডিরেক্টর অ্যাশলে গাইলসের সঙ্গে নিজের ভবিষ্যৎ নিয়ে শিগগিরই আলোচনায় বসবেন মরগান। তবে বোর্ড ও বর্তমান কোচ সহ-অধিনায়ক জস বাটলার চাইছেন, আগামী বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপেও মরগান অধিনায়ক থাকুক। আগামী বছরের ২৬ অক্টোবর অস্ট্রেলিয়ায় শুরু হবে কুড়ি ওভারের বিশ্বকাপ। সেখানে অন্যতম ফেভারিট হিসেবে অংশ নেবে ইংল্যান্ড। ২০১৬ সালে অনুষ্ঠিত সর্বশেষ আসরে ওয়েস্ট ইন্ডিজের কাছে শিরোপা খোয়ায় থ্রি লায়ন্সরা। এর আগে ২০১০ সালে পল কলিংউডের নেতৃত্বে প্রথম ও শেষবার টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল দলটি। মরগান অবসরে গেলে তার ডেপুটি বাটলার হবেন ইংল্যান্ডের পরবর্তী ওয়ানডে অধিনায়ক। তার অধীনের পরবর্তী বিশ্বকাপ খেলবে থ্রি লায়ন্সরা। আর কোচের গদিতে থাকবেন নতুন কেউ। কারণ আসন্ন অ্যাশেজ সিরিজের পর বর্তমান কোচ ট্রেভর বেইলিসও দায়িত্ব ছেড়ে দেবেন। ফাইনালের আগে বেইলিস নিজেই বলেছেন সে কথা। তার নতুন গন্তব্য হতে পারে আইপিএলের ফ্র্যাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্স। ইতিপূর্বে দু’বার কেকেআরকে শিরোপা জিতিয়েছেন বেইলিস। কেকেআর এরই মধ্যে জ্যাক ক্যালিসের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর