× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৫ আগস্ট ২০১৯, রবিবার

সুপার হিরো হওয়ার যোগ্য হতে পারিনি: নেইমার

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৭ জুলাই ২০১৯, বুধবার, ৯:২৬

ধর্ষণ কাণ্ড থেকে ইনজুরি, বিতর্কের শেষ নেই ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়রের। রেকর্ড চুক্তিতে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা ছেড়ে যোগ দিয়েছিলেন ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি)। এবার আবার নেইমারের বার্সায় ফেরার জোরালো গুঞ্জন শোনা যাচ্ছে। প্রায় সময় সংবাদের শিরোনাম হচ্ছেন এই ব্রাজিলিয়ান পোস্টার বয়। তবে তিনি এবার নিজেই জানিয়েছেন, ‘এখনো আমি রোল মডেল বা সুপার হিরো হওয়ার যোগ্য হতে পারিনি। জীবনে অনেক খারাপ সময়ের সঙ্গে জড়িয়ে গেছি। আমি চেষ্টা করছি পরিবারের সদস্যদের এবং বন্ধুদের সঙ্গে ভালো সময় কাটিয়ে পরিস্থিতি বদলাতে।
২০১৯-২০ মৌসুমের প্রস্তুতি শুরু হয়ে গেছে। প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) প্রথম অনুশীলনে যোগ না দেয়ায় বেশ সমালোচনায় পড়তে হয়েছে নেইমারকে।
তবে মঙ্গলবার  পিএসজি’র অনুশীলনের যোগ দিয়েছেন তিনি। অনুশীলনের পর স্থানীয় গণমাধ্যমে ব্রাজিলিয়ান তারকা নেইমার বলেন, ‘আমি এখনো সেই সুপার হিরো হয়ে উঠতে পারিনি, যে বিশ্বের সব চাপ সামলাতে পারবো। কিন্তু আমি চেষ্টা করছি। আমি জানি আমার এখন কি করতে হবে। তা শুধু আমার পরিবার কিংবা আমার ছেলের জন্য নয়। অনেকেই এখন আমাকে দেখে।’ পিএসজিতে অনুশীলন করলেও বার্সা ফেরা নিয়ে বেশ নাটকীয়তার জন্ম দিচ্ছে। তবে পিএসজি পক্ষ থেকে বলা হয়েছে, নেইমার যদি বার্সায় যেতে চায় তাহলে ক্লাবের কোনো আপত্তি নেই। তবে নেইমারের রিলিজ ক্লোজ হিসেবে ৩০০ মিলিয়ন ইউরো হাকাচ্ছে পিএসজি। কিন্তু বার্সার নেইমারের জন্য ৪০ মিলিয়ন ইউরো এবং সঙ্গে ব্রাজিলিয়ান উইঙ্গার ফিলেপ্প কুটিনহো ও  ফরাসি ফরোয়ার্ড ওসমান দেম্বেলেকে দেয়ার প্রস্তাব রেখেছে।
গত ৮ই জুলাই কোপা আমেরিকার শিরোপা ঘরের তুলেছে ব্রাজিল। ইনজুরির কারণে ব্রাজিলের হয়ে ঘরের মাঠে কোপা আমেরিকা খেলতে পারেননি নেইমার। নিজে না খেলতে পারলেও দলের জয়ে খুশি এই ব্রাজিলয়ান। তিনি বলেন, ‘কোপা আমেরিকা খেলতে না পারায় খুব খারাপ লেগেছে। আমার কাছে এই প্রতিযোগিতা খুব গুরুত্বপূর্ণ ছিল। তবে ব্রাজিল চ্যাম্পিয়ন হওয়াতে অনেক খুশি। এখন আমার লক্ষ্য ভালো খেলা। তার জন্য সতীর্থ এবং বন্ধুরা যে পাশে আছে সেটা দেখে ভালো লাগছে।’ ইনজুরির কারণে ২০১৮-১৯ মৌসুমে বেশির ভাগ সময়ই ছিলেন মাঠের বাইরে। পুরো মৌসুমে খেলেছেন মাত্র ২৮ ম্যাচ। কোপা আমেরিকার দলে থাকলেও শেষ পর্যন্ত পায়ে গোড়ালিতে চোট পেয়ে ছিটকে যান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর