× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৫ আগস্ট ২০১৯, রবিবার

‘জকোভিচের আরো সম্মান প্রাপ্য’

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৭ জুলাই ২০১৯, বুধবার, ৯:২৬

টেনিস সমর্থকদের নোভাক জকোভিচকে আরো সম্মান দেখানো উচিত- ১৬টি গ্র্যান্ড স্লাম শিরোপা জয়ী সার্বিয়ান তারকাকে নিয়ে এমন মন্তব্য তার সাবেক কোচ বরিস বেকারের। রোববার সুইস তারকা রজার ফেদেরারকে হারিয়ে উইম্বলডন শিরোপা জেতেন নোভাক জকোভিচ। মহাকাব্যিক ফাইনালে জকোভিচ জয় পান পাঁচ সেটের ম্যারাথন লড়াই শেষে। উইম্বলডনের ইতিহাসে এটি সবচেয়ে দীর্ঘায়ু ফাইনাল। নতুন নিয়মে পঞ্চম সেটে শিরোপা নিষ্পত্তি হয় ১২-১২ গেমের সমতা শেষে টাইব্রেকে। উইম্বলডনে এটি ৩২ বছর বয়সী জকোভিচের পঞ্চম শিরোপা। পুরুষ একক টেনিসে তৃতীয় সর্বাধিক ১৬টি গ্রান্ড স্লাম শিরোপা জয়ের কৃতিত্ব জকোভিচের।  যথাক্রমে ২০ ও ১৮টি গ্র্যান্ড স্লাম শিরোপা নিয়ে তার চেয়ে এগিয়ে ফেদেরার ও স্প্যানিয়ার্ড তারকা রাফায়েল নাদাল।
রোববার ফাইনালে জকোভিচকে লড়তে হয় স্রোতের বিপক্ষেই।
উইম্বলডনের সেন্টার কোটের গ্যালারি ছিল ফেদেরারের সমর্থনে সরব। এদিন জকোভিচের পয়েন্ট মিসে উল্লাসে ফেটে পড়ছিল গ্যালারি আর তিনি পয়েন্ট পেলে বিদ্রূপাত্মক চিৎকার করছিলেন দর্শকরা। তবে ম্যাচের একপর্যায়ে দুই দুইটি চ্যাম্পিয়নশিপ পয়েন্ট বাঁচিয়ে শেষ পর্যন্ত জয় কুড়ান জকোভিচ। আর ফাইনাল শেষে ছয়বারের গ্র্যান্ড স্লাম শিরোপাজয়ী সাবেক জার্মান তারকা বরিস বেকার বলেন, ‘এটা (দর্শকদের আচরণ) পঞ্চম সেটে তাকে (জকোভিচ) তাতিয়ে দিয়েছিল। এ কারণে সে কিছুটা ক্ষিপ্ত হয়ে দর্শকদের দিকে রাগত দৃষ্টিতে তাকাচ্ছিল। কিন্তু সে এমনই। হতাশা থেকে এমনটা হতেই পারে। কিন্তু শেষ পর্যন্ত সে ঠিকই নিজেকে সামলে নিতে পেরেছে।’
পুরুষ একক টেনিসে সর্বাধিক ৮ বার উইম্বলডন জয়ের রেকর্ডিিট ফেদেরারের। আর রোববার জয় পেলে তিনি ছুয়ে ফেলতেন মার্টিনা নাভ্রাতিলোভাকেও। নারী এককে সর্বাধিক ৯টি উইম্বলডন শিরোপা জয়ের রেকর্ড চেক-মার্কিন তারকা নাভ্রাতিলোভার।  
রোববার ফাইনালে সেন্টার কোর্টের ১৫০০০ দর্শকের সিংভাগই গলা ফাটান ফেদেরারের সমর্থনে। আর ২০১৩ থেকে ২০১৬ পর্যন্ত জকোভিচের কোচের দায়িত্ব সামলানো বেকার বলেন, এখানে সব সময়ের সেরা ফেদেরার এবং তার প্রতি দর্শকের ভালোবাসাটা ঠিকই আছে। তবে অন্যদিকে যে খেলছে সেও চারবারের চ্যাম্পিয়ন তাই তাকে আরো একটু সম্মান দেখানো উচিত। আমি আশা করি আগামীবার যদি আবার তারা মুখোমুখি হয় তাহলে জকোভিচ দর্শকদের কাছে আরো একটু সম্মান পাবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর