× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৫ আগস্ট ২০১৯, রবিবার

জাতীয় দলে ফিরলেন তাইজুল ও এনামুল

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১৭ জুলাই ২০১৯, বুধবার, ৯:২৯

গত প্রিমিয়ার লীগে দুর্দান্ত খেলেছেন। পর পর তিনটা সেঞ্চুরি হাঁকানোর পরেও জায়গা মেলেনি বিশ্বকাপ দলে।  বিশ্বকাপ দলে জায়গা না পেয়ে উৎসাহই হারিয়ে ফেলেছিলেন এনামুল হক বিজয়। লীগের পরের ম্যাচগুলোতে খুব একটা সুবিধা করতে পারেননি এই ওপেনার! এনামুল সেঞ্চুরি পেয়েছেন আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে এই কদিন আগেও। এবার পুরস্কারটা পেলেন। এক বছর পর আবারো ফিরলেন জাতীয় দলে।  এই ওপেনারকে নিয়ে শ্রীলঙ্কা সফরে যাচ্ছে বাংলাদেশ দল। শ্রীলঙ্কা সফরের দলে জায়গা পেয়েছেন স্পিনার তাইজুল ইসলামও। বিশ্বকাপের দল থেকে তিনজনকে বাদ দিয়ে এই দুজনকে নিয়ে ১৪ সদস্যের দল যাচ্ছে। গতকাল মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দল ঘোষণা করেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।
এরইমধ্যে জানা গেছে সিরিজে দলের হেড কোচ থাকবেন খালেদ মাহমুদ সুজন। তার সঙ্গে ব্যাটিং পরামর্শক হিসেবে থাকবেন ভারতের সাবেক ক্রিকেটার ওয়াসিম জাফর। বোলারদের দেখভাল করবেন বাংলাদেশের প্রথম বোলিং কোচ চম্পকা রামানায়েকে।  তিন জয় নিয়ে বিশ্বকাপ থেকে দেশে ফেরার পরই চাকরি হারিয়েছেন হেড কোচ স্টিভেন রোডস। এ অবস্থায় খালেদ মাহমুদকেই এই সিরিজের জন্য কোচ করেছে বিসিবি।
আগেই জানা গিয়েছিল এই সফরে থাকছেন না সাকিব আল হাসান। বিশ্বকাপে দুর্দান্ত খেলা এই অলরাউন্ডার বিশ্রাম চেয়ে বোর্ডে চিঠি দিয়েছেন। একইভাবে ছুটি চেয়েছেন লিটন দাস। তিনি বিশ্রাম নয়, বিয়ের জন্য সরে দাঁড়িয়েছেন এই সিরিজ থেকে। বিশ্বকাপে কোনো ম্যাচ খেলার সুযোগ না পাওয়া আবু জাহেদ রাহীকে বাদ দিয়েছেন নির্বাচকরা। অবসরের গুঞ্জন ছিল মাশরাফি বিন মর্তুজার। কিন্তু দলের সঙ্গে শ্রীলঙ্কা যাচ্ছেন অধিনায়ক। একইসঙ্গে ইনজুরির শঙ্কা কাটিয়ে আছেন মাহমুদুল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহীম। টিকে গেছেন সাব্বির রহমানও! ২০ জুলাই কলম্বোর পথে দেশ ছাড়বে টাইগাররা। ২৩ জুলাই একটি প্রস্তুতি ম্যাচ দিয়ে শুরু হবে সফর। শ্রীলঙ্কার সঙ্গে ২৬, ২৮ ও ৩১ জুলাই তিনটি ওয়ানডে খেলবে বাংলাদেশ।

ওয়ানডের বাংলাদেশ দল
মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মাহমুদুল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফ উদ্দিন, মুশফিকুর রহীম, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাব্বির রহমান, সৌম্য সরকার, তামিম ইকবাল, মোসাদ্দেক হোসেন, তাইজুল ইসলাম ও এনামুল হক।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর