× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৫ আগস্ট ২০১৯, রবিবার

সরকার আইনশৃঙ্খলা রক্ষা করতে সম্পূর্ণ ব্যর্থ: সেলিমা রহমান

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ১৭ জুলাই ২০১৯, বুধবার, ৯:৩৩

সরকার দেশের আইনশৃঙ্খলা রক্ষা করতে সম্পূর্ণ ব্যর্থ বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান। তিনি বলেন, দেশের কোথাও কোনো নিরাপত্তা নেই। ঘর থেকে বের হলেই খুন হওয়ার আশঙ্কা, ধর্ষণ হওয়ার আশঙ্কা। গতকাল মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবে জাতীয়তাবাদী নবীন দলের উদ্যোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে এক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন। সেলিমা রহমান বলেন, যে দেশে আদালতের খাস কামরায় খুন হয়, সেই দেশে কিভাবে নিরাপত্তা থাকতে পারে। এই সরকার আইনশৃঙ্খলা রক্ষা করতে সম্পূর্ণ ব্যর্থ। তিনি বলেন, এই ব্যর্থতার কারণ সরকার পুলিশ বাহিনীকে লোভ লালসার দিকে ঠেলে দিয়েছে। ফলে, তারা জনগণকে রক্ষা করার জন্য কাজ করে না।
বিরোধী দলের বিরুদ্ধে লাঠিয়াল হয়ে কাজ করে। বিএনপির এই নেতা বলেন, আমাদের প্রত্যেককে ঢাল হয়ে এদের হাত থেকে বাংলাদেশের জনগণকে রক্ষা করতে হবে। আমরা দলকে সংগঠিত করছি আন্দোলনের জন্য। আন্দোলনের মাধ্যমেই দেশনেত্রী খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্ত করা হবে। কারণ তাকে জামিনে মুক্তি দেবে না সরকার। তিনি আরো বলেন, যখনই আমরা আন্দোলনের কথা বলি, তখন এই অবৈধ সরকারের টনক নড়ে যায়। সরকারের মন্ত্রীরা আবোল তাবোল কথা বলতে থাকে। খালেদা জিয়ার মুক্তি সাংবিধানিক অধিকার মন্তব্য করে তিনি বলেন, খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। তাকে মুক্ত করার জন্য প্রয়োজন হলে গণ বিস্ফোরণ ঘটানো হবে। তিনি বলেন, এই সরকারের তথ্যমন্ত্রী বলেছেন- বিএনপি নাকি ডিজিটাল বোঝেনা। বিএনপি ওই ডিজিটাল বোঝে না, যে ডিজিটাল শেয়ার বাজার ও ব্যাংক লুটপাট করে। যে ডিজিটালের কারণে শিশু থেকে বয়স্ক মহিলা পর্যন্ত ধর্ষণের শিকার হয়, খুনের শিকার হয়। যে ডিজিটালে গণতন্ত্র থাকে না, দেশের মানুষের ভোটের অধিকার থাকে না, সেই ডিজিটাল বিএনপি বোঝেনা। আয়োজক সংগঠনের সভাপতি হুমায়ুন আহমেদ তালুকদারের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবদীন ফারুক, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, কৃষক দলের সদস্য কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ উপস্থিত ছিলেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর