× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৫ আগস্ট ২০১৯, রবিবার

নেইমার বার্সায় যেতে চান, জানতেন টুকেল

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৮ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, ৮:৩৫

গত বছর ধরেই গুঞ্জন ভেসে বেড়াচ্ছে, বার্সায় ফিরতে চান ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়র। এবার নেইমারের বার্সায় যাওয়ার আগ্রহ নিয়ে মুখ খুললেন প্যারিস সেন্ট জার্মেই কোচ টমাস টুকেল। নেইমার বার্সায় ফিরতে চান সেটা আগেই জানতেন টুকেল। তিনি বলেন, ‘আমি জানতাম সে (নেইমার) কোপা আমেরিকার আগেই বার্সায় যোগ দিতে চেয়েছিল। কিন্তু ব্যাপারটা ছিলো ক্লাব (পিএসজি) ও নেইমারের মধ্যে। এতে আমার কিছু বলার নেই। আমার আর নেইমারের মধ্যে বোঝাপড়া হয়ে গেছে। এখন বাকিটা নেইমার আর ক্লাব জানে।
কী হবে না হবে।’ স্প্যানিশ গণমাধ্যম বলছে, নেইমারের জন্য পিএসজিকে ব্রাজিলিয়ান তারকার বদলে ফিলিপে কুটিনহো-উসমান দেম্বেলের সঙ্গে ৪ মিলিয়ন ইউরো প্রস্তাব করেছে বার্সেলোনা। কিন্তু গণমাধ্যমের এ দাবি উড়িয়ে দিয়েছে পিএসজি। ক্লাবের এক মুখপাত্র বলেছেন, এ রকম কোনো আলোচনা হয়নি তাদের।
কয়েকদিন আগেই স্প্যানিশ গণমাধ্যমে খরব চাউর হয়েছিল, বার্সার সঙ্গে নেইমারের মৌখিক চুক্তি সম্পূর্ণ হয়েছে। এখন আনুষ্ঠানিক ঘোষণার বাকি। বার্সা নাকি নেইমারকে কয়েকটি শর্ত বেঁধে দিয়েছিল, এবং সেসব শর্ত মেনেই বার্সায় যোগ দেবেন ব্রাজিলয়ান পোস্টার বয় নেইমার। তবে দু’দিন আগেই অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে বার্সায় যোগ দিয়েছেন ফরাসি ফরোয়ার্ড আতোঁয়ান গ্রিজম্যান। তাতে নেইমারের বার্সায় ফেরাটা নিয়েও প্রশ্ন উঠেছে।
২ বছর আগে দল বদল বাজারে রেকর্ড গড়ে বার্সা থেকে পিএসজিতে নাম লেখান নেইমার। কিন্তু চোটের কারণে খুব বেশি ম্যাচ খেলতে পারেননি তিনি। পিএসজির হয়ে ৩৭ ম্যাচে ৩৪ গোল ও ২০ অ্যাসিস্ট করেছেন নেইমার। পারফরম্যান্স ভালো হওয়া সত্ত্বেও প্যারিসে মন বসছে না তার।  কোচ ও ক্লাব কর্তাদের সঙ্গে দূরত্ব বাড়ছে। ক’দিন আগেই পিএসজির মালিক নাসের আল খেলাইফি নেইমারকে হুঁশিয়ারি জানিয়ে বলেন, ‘ক্লাসে সেলেব্রেটি সেজে থেকে লাভ নেই। তার জন্য দরজা খোলা আছে।’ নেইমার তো সেটিই চান। কিন্তু বার্সেলোনাই তার প্রতি আগ্রহ দেখাচ্ছে না। এদিকে, বার্সা ফ্লপ ফিলিপে কুটিনহোও ন্যু ক্যাম্প ছাড়তে যাচ্ছেন। সম্ভাব্য গন্তব্য হতে পারে পিএসজি, ম্যানইউ। স্কাই স্পোর্টসসহ কয়েকটি বৃটিশ দৈনিক বলছে, লিভারপুল তাদের সাবেক অ্যাটাকিং মিডফিল্ডারকে নিতে আগ্রহী।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর