× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৫ আগস্ট ২০১৯, রবিবার

রিকশা বন্ধের সিদ্ধান্ত স্থগিত চেয়ে হাইকোর্টে রিট

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ১৮ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, ৯:২৮

রাজধানীর তিনটি প্রধান সড়কে রিকশা বন্ধের সিদ্ধান্ত স্থগিত চেয়ে হাইকোর্টে রিট আবেদন করেছে অ্যাডভোকেট আইনুন নাহার সিদ্দিকা। গতকাল হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিট আবেদন করেন তিনি। রিটে বিবাদী করা হয়েছে স্বরাষ্ট্র সচিব, আইজিপি, দুই সিটি কর্পোরেশনের মেয়রসহ মোট ১৭ জনকে। বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে এই রিটের শুনানি হতে পারে বলে জানিয়েছেন আইনুন নাহার। রিটে রিকশা বন্ধের সিদ্ধান্ত স্থগিত এবং ওই তিন সড়কে রিকশা চলতে দেয়ার নির্দেশনা চাওয়া হয়েছে।
গত ৭ই জুলাই থেকে রাজধানীর প্রধান তিন সড়কে রিকশা চলাচল বন্ধের সিদ্ধান্ত নেয় সিটি কর্পোরেশন। রাস্তাগুলো  হচ্ছে- গাবতলী থেকে মিরপুর রোড হয়ে আজিমপুর ও সায়েন্সল্যাব থেকে শাহবাগ পর্যন্ত এবং কুড়িল থেকে বাড্ডা, রামপুরা, খিলগাঁও হয়ে সায়েদাবাদ পর্যন্ত প্রধান সড়ক। এরপর রিকশা মালিক ও চালকরা রাজধানীর মূল সড়কে রিকশা চলাচলে নিষেধাজ্ঞা তুলে নিতে সড়ক অবরোধ করে আন্দোলন করে। টানা কয়েকদিন আন্দোলনের চালানোর পর তারা তাদের আন্দোলন স্থগিত ঘোষণা করেন।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর