× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৬ আগস্ট ২০১৯, সোমবার

সাবেক পাক প্রধানমন্ত্রী শহিদ আব্বাসিকে গ্রেপ্তার

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৮ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, ৫:৪৭

দুর্নীতির দায়ে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী শহিদ খাকানকে আব্বাসিকে গ্রেপ্তার করেছে দেশটির দুর্নীতির দমন সংস্থা। বৃহস্পতিবার সংস্থাটির এক মুখপাত্র এক বিবৃতিতে এ খবর জানিয়েছে। তার গ্রেপ্তারের বিষয়ে বিস্তারিত প্রকাশিত হয়নি। তবে তার দল পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) থেকে গ্রেপ্তারি পরোয়ানাটি প্রকাশ করা হয়। এতে দেখা যায়, দুর্নীতির সঙ্গে যুক্ত থাকার অপরাধেই তাকে গ্রেপ্তার করা হয়েছে।

২০১৭ সালে নওয়াজ শরিফের পদত্যাগের পর এক বছরেরও কম সময় পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন আব্বাসি। লাহোরে এক সংবাদ সম্মেলনে যাওয়ার সময় তাকে গ্রেপ্তার করা হয়। দলের এক সিনিয়র সংসদ সদস্য সাংবাদিকদের বলেন, তারা এসে নিজেদের এনএবি সদস্য দাবি করে ও শহিদ আব্বাসিকে নিয়ে চলে যায়। গত বছর নওয়াজ শরীফের বিরুদ্ধে দুর্নীতির তদন্ত শুরু হলে আব্বাসির বিরুদ্ধেও তদন্ত শুরু হয়।
তাদের দুজনকেই প্রাকৃতিক গ্যাস টার্মিনাল প্রকল্পে দুর্নীতির দায়ে অভিযুক্ত করা হয়েছে। নওয়াজ শরীফ দুর্নীতির দায়ে ৭ বছরের কারাদণ্ড ভোগ করছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর