× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৬ আগস্ট ২০১৯, সোমবার

পাবলিক পরীক্ষায় এ প্লাস পাইয়ে দেয়ার নামে প্রতারণা, গ্রেপ্তার ২

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১৮ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, ৭:১৮

পাবলিক পরিক্ষায়  বেশি নম্বর পাইয়ে দেয়ার নামে প্রতারণা করছে একটি চক্র। পরীক্ষার্থীদের টার্গেট করে চক্রটি তাদের কার্যক্রম চালাচ্ছিল। দীর্ঘদিন ধরে এসএসসি, দাখিল ও এইচএসসি পরীক্ষার্থীদের প্রশ্নপত্র সরবরাহ এবং ফেল সাবজেক্টে পাশ করিয়ে এ প্লাস বা গোল্ডেন এ প্লাস পেয়ে দেয়ার প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাৎকারী চক্রের দুইজনকে গ্রেপ্তার করেছে সাইবার সিকিউরিটি এন্ড ক্রাইম বিভাগ। গ্রেপ্তারকৃত ব্যক্তিরা হলো মুরাদ হাসান (১৯) ও পার্থ সরকার (১৯)। দুজনই জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষের ছাত্র। গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে একটি ল্যাপটপ, পাঁচটি মোবাইল ফোন, একটি ডিএসএলআর ক্যামেরা উদ্ধার করে পুলিশ।

গত বুধবার রাত আটটায় রাজধানীর সূত্রাপুর থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। অভিযানটির নেতেৃত্ব দেন সাইবার ক্রাইম বিভাগের ওয়েবসাইট এন্ড ই-মেইল ক্রাইম টিমের ইনচার্জ সিনিয়র সহকারী পুলিশ কমিশনার সাইদ নাসিরুল্লাহ।
 

তিনি বলেন, গত দুই তিন মাস আগে বিভিন্ন পাবলিক পরীক্ষার প্রশ্নপত্র ও  ফেল সাবজেক্ট পাশ করিয়ে এ প্লাস  বা গোল্ডেন এ প্লাস পেয়ে দেয়ার  প্রলোভন দেখিয়ে একটি চক্র অর্থ আত্মসাৎ করছে এমন তথ্য পায় সাইবার সিকিউরিটি এন্ড ক্রাইম বিভাগ। প্রাপ্ত তথ্য যাচাই করে গত বুধবার তাদের গ্রেপ্তার করা হয়। পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায়,  ফেসবুকে বিভিন্ন গ্রুপের মাধ্যমে মিথ্যা পরিচয়ে এসএসসি, দাখিল ও এইচএসসি পরীক্ষার্থীদের প্রশ্নপত্র সরবরাহ এবং  ফেল সাবজেক্ট পাশ করিয়ে এ প্লাস বা গোল্ডেন এ প্লাস এনে দেয়ার প্রলোভন  দেখিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নিত। এ বিষয়ে সূত্রাপুর থানায় একটি মামলা করা হয়। এদিকে,  ৭দিনের রিমান্ডের আবেদন করে  গ্রেফতারকৃতদের বৃহষ্পতিবার আদালতে প্রেরণ করা করা হলে আদালত আসামীদের একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর